ঘূর্ণিঝড় রেমালের কারণে বঙ্গবন্ধু টানেল ১২ ঘণ্টা বন্ধ

প্রকাশকালঃ ২৬ মে ২০২৪ ০৪:৩২ অপরাহ্ণ ৬২৫ বার পঠিত
ঘূর্ণিঝড় রেমালের কারণে বঙ্গবন্ধু টানেল ১২ ঘণ্টা বন্ধ

ঢাকা প্রেসঃ
ঘূর্ণিঝড় রেমালে ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল ১২ ঘণ্টা বন্ধ থাকবে। আজ সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল ভোর ৬টা পর্যন্ত টানেল বন্ধ রাখতে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। এ জন্য বিকাল সাড়ে ৫টায় টানেলের উভয়প্রান্তের ৪টি ফ্লাড গেইট বন্ধ করবে টানেল কর্তৃপক্ষ। 


 

 

  • ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বঙ্গবন্ধু টানেল যানবাহন চলাচলের জন্য ১২ ঘণ্টা বন্ধ থাকবে।
  • রোববার সন্ধ্যা ৬ টা থেকে সোমবার ভোর ৬ টা পর্যন্ত টানেলটি বন্ধ থাকবে।
  • টানেল, যানবাহন ও মানুষের নিরাপত্তার জন্য এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।
  • টানেলের ভেতরে পানি প্রবেশ রোধ করতে ফ্লাড গেইট বন্ধ করা হবে।
  • টানেল বন্ধ থাকার সময় বিস্তারিত তথ্যের জন্য যানবাহন চালকদের সতর্ক থাকতে বলা হচ্ছে।

 

বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে যানবাহন চলাচলের জন্য টানেলটি ১২ ঘণ্টা বন্ধ থাকবে। এই পদক্ষেপটি রোববার সন্ধ্যা ৬ টা থেকে সোমবার ভোর ৬ টা পর্যন্ত কার্যকর হবে। টানেল কর্তৃপক্ষের বরাতে বলা হয়েছে যে, টানেল, যানবাহন ও মানুষের নিরাপত্তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি পেতে পারে এবং টানেলের ভেতরে পানি প্রবেশ করতে পারে। এটি রোধ করতে টানেলের উভয় প্রান্তে অবস্থিত চারটি ফ্লাড গেইট বন্ধ করা হবে। টানেল কর্তৃপক্ষ আরও জানিয়েছে যে, টানেল বন্ধ থাকার সময় যানবাহন চালকদের সতর্ক থাকতে এবং বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে।

 

টানেলের উভয় প্রান্তে ভ্যারিয়েশন মেসেজ সাইনে দুর্যোগকালীন সময়ে টানেল ব্যবহার ও যানবাহন চলাচলের নির্দেশনা প্রদর্শন করা হবে।
ঘূর্ণিঝড় রেমালের কারণে টানেল বন্ধ থাকার বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রচার করবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।
টানেলের সুরক্ষায় বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখার জন্য জেনারেটর প্রস্তুত রাখা হয়েছে এবং ঘূর্ণিঝড়ের সময় সার্ভিলেন্স টিমও প্রস্তুত রাখা হয়েছে।