মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের শিরোপা জিতেছে এমআই নিউইয়র্ক

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৩ ০৩:৪৫ অপরাহ্ণ ২১৪ বার পঠিত
মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের শিরোপা জিতেছে এমআই নিউইয়র্ক

মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের শিরোপা জিতেছে এমআই নিউইয়র্ক। সোমবার ভোরে ফাইনালে সিয়াটল অর্কাসকে ৭ উইকেটে হারিয়েছে এমআই। ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন এমআইয়ের অধিনায়ক নিকোলাস পুরান। মাত্র ৫৫ বলে তিনি করলেন অপরাজিত ১৩৭ রান।

সিয়াটল অর্কাসের দেওয়া ১৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমে স্টিভেন টেলরের উইকেট হারায় এমআই। এর পর ব্যাট হাতে হাল ধরেন দলপতি পুরান। প্রায় একার কাঁধেই রান তোলার সব দায়িত্ব যেন তিনি নিয়ে ফেলেছিলেন। পুরানকে কিছুটা সঙ্গ দেন ব্রেভিস, ১৮ বলে ২০ রান করেন তিনি।


১৬তম ওভারে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন পুরান। তার ৫৫ বলে ১৩৭ রানের ইনিংসে ছিল ১০টি চার ও ১৩টি ছক্কা, স্ট্রাইকরেট ২৪৯। এর আগে, টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল এমআই নিউইয়র্ক। সিয়াটল অর্কাস প্রথমে ব্যাট করতে নমে নাউমন আনোয়ারের উইকেট হারায়।


এর পর ইনিংসের হাল ধরেন কুইন্টন ডি কক। ৫২ বলে ৮৭ রানের ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৯টি চার ও চারটি ছক্কা। তিনে নামা শেহান জয়সুরয়া করেন ১৫ বলে ১৬ রান। শুভম রানজানে ১৬ বলে ২৯ করে সাজঘরে ফেরেন।

শেষ দিকে ডোয়াইন প্রিটোরিয়াস ৭ বলে ২১ রানের ইনিংস খেলে দলীয় স্কোরটাকে ১৮৩-তে নিয়ে যান। রশিদ খান চার ওভারে ৯ রান দিয়ে তিন উইকেট শিকার করেন।