ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাইকেল লেন ব্যবস্থা:

প্রকাশকালঃ ০৯ জুন ২০২৪ ০৪:২৯ অপরাহ্ণ ৫৭৬ বার পঠিত
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাইকেল লেন ব্যবস্থা:

ঢাকা প্রেসঃ

মাসে দুই দিন নির্দিষ্ট রাস্তায় চলবে সাইকেল:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) পরিবেশবান্ধব যানবাহন হিসেবে সাইকেল চালানোকে উৎসাহিত করার জন্য নতুন উদ্যোগ নেওয়া হয়েছে।
 

প্রধান মুক্তাংশ: প্রতি মাসে দু'বার নির্দিষ্ট দু'দিন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার নির্দিষ্ট কিছু রাস্তা শুধুমাত্র সাইকেল চলাচলের জন্য বরাদ্দ থাকবে। সাইকেল লেন দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ঢাকার যুবসমাজকে শারীরিকভাবে সুস্থ রাখতে এবং পরিবেশ রক্ষায় সচেতন করতে এ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। মেয়র আতিকুল ইসলাম আশা প্রকাশ করেছেন যে এই উদ্যোগটি ঢাকাকে আরও বাসযোগ্য শহর করে তুলতে সাহায্য করবে।

 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আগেও বাইসাইকেল লেন তৈরি করেছে, তবে অবৈধ দখলের কারণে সেগুলো ব্যবহার করা যাচ্ছে না। মেয়র আতিকুল ইসলাম স্বেচ্ছাসেবক এবং যুবসমাজের সাহায্যে এই লেনগুলো দখলমুক্ত রাখার আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেছেন যে, ডিএনসিসি পার্ক ও খেলার মাঠগুলো রক্ষা করার জন্য কাজ করছে এবং ফার্মগেটের আনোয়ারা পার্কে শপিং মল নির্মাণের অনুমতি দেওয়া হবে না।

 

আপনার কি মনে হয় ঢাকায় সাইকেল চলাচলের জন্য আরও বেশি উৎসাহ দেওয়া উচিত? আপনি কি মনে করেন ডিএনসিসি এই নতুন নীতিটি সফলভাবে বাস্তবায়ন করতে পারবে? আপনার মতামত নিচে কমেন্টে জানান।