অবসর না নিয়েই কোচ হয়ে গেলেন কার্তিক

প্রকাশকালঃ ১১ জানুয়ারি ২০২৪ ০৩:৩০ অপরাহ্ণ ২০৪ বার পঠিত
অবসর না নিয়েই কোচ হয়ে গেলেন কার্তিক


আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনও অবসর নেয়া হয়নি ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিকের। কিন্তু এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্যকারের ভূমিকাতে প্রায়ই দেখা যায় তাকে। এবার কোচিংয়েও নাম লেখালেন এই ব্যাটার। ইংল্যান্ডের 'এ' দল বা ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে তাকে। যদিও সেটা অল্প কিছুদিনের জন্যই।

 

চলতি মাসে ইংল্যান্ড লায়ন্স চার দিনের তিনটি ম্যাচ খেলতে ভারত সফর করবে। এই সফরে সফরকারীদের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে কার্তিককে।

জানা গেছে, মাত্র ৯ দিনের জন্য এই দায়িত্ব পালন করবেন কার্তিক। মূলত স্থানীয় কন্ডিশন নিয়ে ধারণা দেওয়ার পাশাপাশি ইংলিশদের ব্যাটিং নিয়ে কাজ করবেন এই ভারতীয় ক্রিকেটার।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, ‘দীনেশ কার্তিককে আমাদের প্রস্তুতির সময় এবং প্রথম (চার দিনের) টেস্টে আমাদের সঙ্গে পাওয়া বেশ দুর্দান্ত ব্যাপার। আমরা নিশ্চিত ছেলেরা তার সঙ্গে সময় কাটাতে এবং ভারতে টেস্টে সফল হতে যা লাগবে, তার (কার্তিকের) অভিজ্ঞতা থেকে সেটা পেয়ে উপকৃত হবে।

 


মূলত লায়ন্সের ব্যাটিং পরামর্শক ইয়ান বেলের সাময়িক বিকল্প হিসেবেই কার্তিককে বেছে নিয়েছে ইসিবি। বেল আপাতত বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগেডসের সহকারী কোচের দায়িত্ব পালন করছেন।