নির্বাচন নিয়ে খেলায় মেতেছে আবারো সরকাল: বিএনপির মহাসচিব

প্রকাশকালঃ ১০ জুন ২০২৩ ০৩:২৬ অপরাহ্ণ ১০৫ বার পঠিত
নির্বাচন নিয়ে খেলায় মেতেছে আবারো সরকাল: বিএনপির মহাসচিব

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪-১৮ সালে ভোট দিতে পারেনি জনগণ। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার আবার নির্বাচন নির্বাচন খেলা শুরু করেছে। কোনো নির্বাচন এ দেশে হবে না, যদি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হয়। সামনের নির্বাচন নিয়ে নির্বাচন নির্বাচন খেলা খেলতে চাচ্ছে আওয়ামী লীগ।

শুক্রবার (৯ জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে শ্রমিক-কর্মচারী সমাবেশে তিনি এ কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও লোডশেডিংয়ের প্রতিবাদে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল হয়।

মির্জা ফখরুল বলেন, আমাদের প্রয়োজন একটা অবাধ সুষ্ঠু নির্বাচন। একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু অবাধ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। আজকে নিরপেক্ষ সরকারের দাবিতে গোটা জাতি ঐক্যবদ্ধ। কোনো নির্বাচন এ দেশে হবে না যদি তত্ত্বাবধায়ক নির্দলীয় সরকারের অধীনে না হয়। এজন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন করতে হবে। এছাড়া অন্য কোনো বিকল্প নাই।


‘দুনিয়ার মজদুর এক হও’ শ্লোগান দিয়ে বিএনপি মহাসচিবের অভিযোগ, এই আওয়ামী লীগ সরকার যারা জোর করে ১৪ বছর ক্ষমতা দখল করে আছে তারা অত্যন্ত সুচিন্তিতভাবে সচেতনভাবে সাধারণ মানুষের সমস্ত অধিকারগুলো কেড়ে নিয়েছে। আজকে শ্রমিক ভাইয়েরা আপনারা এখানে সমবেত হয়েছেন, আপনাদেরকে ন্যায্য মজুরি থেকে বঞ্চিত করা হচ্ছে। শ্রমিকদের কাজের কোনো সংস্থান নেই।

শ্রমিকদের ন্যয্য মজুরি নিশ্চিত করাসহ একটি কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিন এনপি যে আন্দোলশুরু করেছে তাকে চূড়ান্ত পর্যায় নিয়ে যেতে শ্রমিক-কর্মচারীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, আবদুস সালাম আজাদ, কামরুজ্জামান রতন, আমিনুল হক, সুলতান সালাউদ্দিন টুকুসহ শ্রমিক দলের নেতারা উপস্থিত ছিলেন। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ পেতে ফকিরেরপুল থেকে কাকরাইল মোড় পর্যন্ত সড়কে বৃষ্টির মধ্যে হাজার হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন হাতে মিছিল নিয়ে কর্মসূচিতে অংশ নেয়। পরে নয়াপল্টন থেকে মিছিলটি মগবাজার মোড়ে গিয়ে শেষ হয়।