বাধা দিচ্ছে বিএনপি বিভিন্ন সিটি নির্বাচন সুষ্ঠু করতে: শেখ পরশ

প্রকাশকালঃ ১৩ জুন ২০২৩ ০২:০৪ অপরাহ্ণ ২৬৮ বার পঠিত
বাধা দিচ্ছে বিএনপি বিভিন্ন সিটি নির্বাচন সুষ্ঠু করতে: শেখ পরশ

ওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, সম্প্রতি বিএনপি বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নিজেদের নেতা-কর্মীদের অংশ নেওয়া থেকে বিরত থাকতে বলেছে। তা সত্ত্বেও তাদের অনেক নেতাকর্মীই নির্বাচনে অংশ নিতে আগ্রহী। চিঠি দিয়ে বা বহিষ্কার করেও তাদের ঠেকাতে পারছে না বিএনপি। এতেই বোঝা যায় দলটির মধ্যে চরম বিভক্তি রয়েছে।

তিনি বলেন, অবাধ এবং প্রতিযোগিতামূলক নির্বাচন বর্জন করার এই আচরণ অসঙ্গত। আসলে তারা সুষ্ঠু নির্বাচনে বাধা দিচ্ছে। তাদের এধরনের কর্মকাণ্ডই যুক্তরাষ্ট্রের ভিসা নীতির ব্যত্যয়।

সোমবার (১২ জুন) বিকালে রাজধানীর পল্লবীর হারুন মোল্লা ঈদগাহ মাঠে ঢাকা মহানগর উত্তর যুবলীগের অন্তর্গত ঢাকা-১৬ সংসদীয় আসনের (পল্লবী ও রূপনগর থানা) ৬টি ওয়ার্ডের ইউনিটগুলোর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন শেখ ফজলে শাম্স পরশ।


এসময় সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামী নির্বাচনে আমাদের বিজয় নির্ভর করবে আপনাদের উপর। এই সংগঠনই জননেত্রী শেখ হাসিনার প্রধান শক্তি। কোনো কাজে সফলতা পেতে হলে নেতৃত্ব হতে হবে সুষ্ঠু, স্বচ্ছ ও সুশৃঙ্খল। বঙ্গবন্ধুকন্যা বঙ্গবন্ধুর মত জনগণের জন্য রাজনীতি করেন। জনগণকে সাথে নিয়ে, জনগণের স্বার্থের জন্য রাজনীতি করছেন তিনি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি ও ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা। ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল।


প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, যুবলীগ রাজপথের উত্তাল তরঙ্গমালা, যুবলীগ রাজপথের দুর্দান্ত ঝড়। যুবলীগ বঙ্গোপসাগরের উত্তাল ঢেউ। যুবলীগ আজ যে জাগরণের সৃষ্টি করেছে তাতে আমি আশাবাদী যতই ষড়যন্ত্র হোক, যতই চক্রান্ত হোক, যতই বাধা আসুক, যতই সন্ত্রাস হোক, এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আবারও নৌকায় বিজয়ের বন্দরে পৌঁছাবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, বিএনপি আজ প্রকাশ্যে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা বলে, খালেদা জিয়া নাকি প্রথম নারী মুক্তিযোদ্ধা। অথচ মুক্তিযুদ্ধের সময় তিনি ক্যান্টনমেন্টে ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তারেক জিয়ার বয়স ছিল ৬-৭ বছর। তাকে বলা হয় শিশু মুক্তিযোদ্ধা। বিএনপির এসব মিথ্যাচারের বিরুদ্ধে যুবলীগকে কাজ করতে হবে এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে। যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, যুবলীগই পারবে বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্রকে ছিন্নভিন্ন করে দিতে।

সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াছ উদ্দিন মোল্লা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলতাফ হোসেন, সহ-সম্পাদক সামিউল আমিন, বাবলুর রহমান বাবলু, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান খান শামীম, ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল, অ্যাড. শওকত হায়াত, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সহ-সভাপতি আক্তারুজ্জামান আক্তার, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক কবির আহম্মেদ খান জনিসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।