শীর্ষ সন্ত্রাসীরা জামিনে মুক্তি: জনসাধারণের উদ্বেগ বাড়ছে

প্রকাশকালঃ ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪ অপরাহ্ণ ১১৩ বার পঠিত
শীর্ষ সন্ত্রাসীরা জামিনে মুক্তি: জনসাধারণের উদ্বেগ বাড়ছে

ঢাকা প্রেস নিউজ 

 

গত কয়েক মাসে বাংলাদেশের বিভিন্ন কারাগার থেকে একের পর এক জামিনে মুক্তি পাচ্ছেন দেশের শীর্ষ সন্ত্রাসীরা। দীর্ঘদিন কারাবন্দী থাকার পর এই মুক্তি স্বাভাবিকভাবেই জনমনে উদ্বেগ সৃষ্টি করেছে। খুন, চাঁদাবাজি, ভাংচুর ও দখলবাজি সহ গুরুতর অপরাধের সঙ্গে জড়িত এই ব্যক্তিদের মুক্তি আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নতুন করে হুমকি তৈরি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

২০০১ সালে প্রকাশিত তেইশ শীর্ষ সন্ত্রাসীর তালিকার অনেকেই এখন জামিনে মুক্তি পেয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন রাজধানীর পূর্ব রাজা বাজার এলাকার শীর্ষ সন্ত্রাসী শেখ আসলাম ওরফে সুইডেন আসলাম। গত মঙ্গলবার রাতে কাশিমপুর হাই সিকিউরিটি জেল থেকে তিনি জামিনে মুক্তি পান। সুইডেন আসলামের বিরুদ্ধে ২২ টি মামলা রয়েছে, যার মধ্যে তেজগাঁও এলাকায় গালিব হত্যাসহ ৯ টি হত্যা মামলা অন্তর্ভুক্ত।

এছাড়াও, সানজিদুল ইসলাম ইমন ওরফে কলাবাগান ইমন, আব্বাস, টিটন, পিচ্চি হেলাল, ফ্রিডম রাসুসহ আরও অনেকে গত এক মাসে জামিনে মুক্তি পেয়েছেন। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক গুরুতর অপরাধের মামলা বিচারাধীন রয়েছে।

শীর্ষ সন্ত্রাসীদের এই ধারাবাহিক মুক্তি জনমনে যে উদ্বেগ সৃষ্টি করেছে তা অস্বীকার করা যায় না। অনেকেই প্রশ্ন তুলেছেন, এতগুলো গুরুতর অপরাধের পরও এরা কীভাবে এত সহজে জামিন পাচ্ছে? আবার অনেকে আশঙ্কা করছেন, এই মুক্তির ফলে আবারও রাজধানীতে অপরাধ বৃদ্ধি পেতে পারে।