কুড়িগ্রামের চরাঞ্চলে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ 

প্রকাশকালঃ ০৩ জুলাই ২০২৪ ১০:৪২ অপরাহ্ণ ৬২২ বার পঠিত
কুড়িগ্রামের চরাঞ্চলে প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ 

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

পানিবন্দী কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ব্রহ্মপূত্র নদ বেষ্টিত দুর্গম ভগবতি চর গ্রামে রবিবার ত্রাণ বিতরণ করে প্রশাসনের লোকজন। এসময় দুর্গতদের সাথে কথা বলেন কর্মকর্তারা। গত তিন দিন ধরে এই চরের মানুষ বাড়ীঘর ছেড়ে নৌকার মধ্যে অবস্থান নিয়েছিল। প্রায় শতাধিক পরিবার অধ্যুসিত এই চরের বাড়ীঘরে দরজা-জানালা পর্যন্ত পানি উঠে গেছে। অনেক বাড়ীতে ঢোকার মত অবস্থা ছিল না। কুড়িগ্রাম সদর উপজেলা প্রশাসনের নৌকা দেখে  ভগবতিচরসহ পাশর্বর্তী চর পোড়ারচরের শতাধিক বানভাসী ত্রাণ সহায়তা নিতে ছুটে আসে এবং উপজেলা ও ইউনিয়ন পরিষদের লোকজন ত্রাণ বিতরণ করে। পানিবন্দী এসব পরিবার ত্রাণ পেয়ে অনেক খুশি হয়।

 

উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদর উপজেলা কর্মকর্তা জনাব মোঃ মুশফিকুর আলম হালিম, যাত্রাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল গফুর, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, সাংবাদিক ইউসুফ আলমগীর, সাংবাদিক আনোয়ার সাঈদ তিতুসহ প্রমুখ।

 

কুড়িগ্রাম সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে এসময় ১০ কেজি চাল, ২ কেজি মুড়ি, লবণ, চিনি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

 

প্রশাসনের ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রমে অংশগ্রহণকারী কুড়িগ্রাম সদর উপজেলা কর্মকর্তা মোঃ মুশফিকুর আলম হালিম  জানান, যে সমস্ত ইউনিয়ন সমূহ প্লাবিত হয়েছে, সেই সকল ইউনিয়ন থেকে চাহিদার ভিত্তিতে আমরা সহযোগিতা করছি। আমাদের কাছে পর্যাপ্ত ত্রাণ ও খাদ্য সামগ্রী রয়েছে।