সরকার ভয় পেয়েছে বিএনপির আন্দোলনে: মির্জা ফখরুল

প্রকাশকালঃ ০৫ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৪ অপরাহ্ণ ২৫৭ বার পঠিত
সরকার ভয় পেয়েছে বিএনপির আন্দোলনে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের আন্দোলন এমন পর্যায়ে গেছে যে আওয়ামী লীগ সরকার এখন প্রমাদ গুনছে। সরকার ভয় পেয়েছে। ভয় পাওয়ার কারণে তারা আন্দোলন দমাতে মরিয়া হয়ে উঠেছে। আজ সোমবার বিকালে এক আলোচনাসভায় বিএনপি মহাসচিব এ কথা বলেন।

উত্তরবঙ্গ ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম'র যৌথ উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারামুক্তি দিবস উপলক্ষে 'তোমার প্রত্যাবর্তনের অপেক্ষায় বাংলাদেশ' শীর্ষক এই আলোচনাসভা হয়। ২০০৭ সালের গ্রেপ্তার হয়ে প্রায় ১৮ মাস কারাবাসের থাকার পর সর্বোচ্চ আদালতের জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান।


মির্জা ফখরুল ইসলাম বলেন, কিছুদিন আগেও সরকার বলেছে, বিএনপি নেই। এখন যখন বিএনপি মাটি খুঁড়ে বের হচ্ছে তখন তারা আবার প্রমাদ গুনতে শুরু করেছে। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার একতরফা নির্বাচন করলে এবার জনগণ রুখে দেবে। এবার আর আওয়ামী লীগ ওয়াকওভার পাবে না। মানুষ তাদের রুখে দেবে।

দেশের অর্থনৈতিক অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, পত্রিকায় প্রকাশিত একটা খবর আমাকে তাড়িত করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করা একজন ছেলে, সে ল' পাস করে আইন পেশায় যুক্ত হয়েছে। আদালতে তিনি সিনিয়রের কাছ থেকে ৫ শ' টাকা করে পায়। তাতে তার সংসার চলে না, মা ও পরিবারকে ভরণ-পোষণ করতে পারে না। 

সেজন্য শুক্র ও শনিবার মোটরসাইকেল রাইড করে। সেখানেও সে যে আয় করে তাতে দুই বেলা দুইমুটো খেতে পারে ঠিক মতো। একটা রুটি একটা ডিম খেতে পারে না ঠিক মতো, এই হচ্ছে দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা, এটাই দেশের সত্যিকার চিত্র। অথচ সরকার  উন্নয়ন উন্নয়ন করে। উন্নয়ন প্রকৃতপক্ষে আওয়ামী লীগের হয়েছে। তারা পকেটে টাকা ভরেছে, 


দেশের টাকা বিদেশে পাচার করেছে, বাড়ি-ঘর তৈরি করেছে। সেটাকে বজায় রাখার জন্য তারা ক্ষমতায়কে অন্যায়ভাবে বেআইনিভাবে জোর করে দখল করে রাখতে হবে।' উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উপদষ্টো আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্ব ও বাংলাদেশ ছাত্র ফোরামের উপদষ্টো ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, 

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।