দক্ষিণের সুপারস্টার বিজয়ের ‘লিও’ সিনেমা মুক্তি স্থগিত করার জন্য নিষেধাজ্ঞা

প্রকাশকালঃ ১৮ অক্টোবর ২০২৩ ০৪:৩৯ অপরাহ্ণ ১৭৫ বার পঠিত
দক্ষিণের সুপারস্টার বিজয়ের ‘লিও’ সিনেমা মুক্তি স্থগিত করার জন্য নিষেধাজ্ঞা

ক্ষিণের সুপারস্টার থালাপতি বিজয়ের ‘লিও’ চলতি বছরের সর্বাধিক প্রত্যাশিত চলচ্চিত্রগুলোর মধ্যে একটি। ১৯ অক্টোবর মুক্তি পেতে চলেছে সিনেমাটি। তবে মুক্তির সময় যত ঘনিয়ে আসছে, চলচ্চিত্রটির সামনে কিছু বাধা বেশ জট পাকাচ্ছে বলেই দেখা যাচ্ছে। তামিলনাড়ুতে কয়েক সপ্তাহ ধরে চলা বিতর্কগুলো চলচ্চিত্রটির নির্মাতাদের বেশ ঝামেলায় ফেলেছে।

এখন হায়দরাবাদে সিনেমাটি বড় ধরনের বিপাকে পড়েছে। হায়দরাবাদে একটি সিটি সিভিল কোর্ট ২০ অক্টোবর পর্যন্ত ‘লিও’র মুক্তি স্থগিত করার জন্য নিষেধাজ্ঞার আদেশ জারি করেছেন। সিথারা এন্টারটেইনমেন্টসের নাগা ভামসি সিনেমাটির শিরোনাম ‘লিও’ ব্যবহারের বিরুদ্ধে মামলা দায়ের করার পরে এই নিষেধাজ্ঞার আদেশ জারি করা হয়েছে।


১৭ অক্টোবর হায়দরাবাদের একটি সিটি সিভিল কোর্ট তেলুগু ভাষায় ‘লিও’ শিরোনামের ব্যবহার নিয়ে নাগা ভামসির দায়ের করা পিটিশনের ভিত্তিতে আদেশ জারি করেছেন। আদালত ২০ অক্টোবর পর্যন্ত সিনেমাটির তেলুগু মুক্তি স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। 

খবরে বলা হয়েছে, সিথারা এন্টারটেইনমেন্টসের নাগা ভামসি এই বিতর্কের বিষয়ে তথ্য দিতে বিকেলে গণমাধ্যমের সঙ্গে দেখা করবেন। থালাপতি বিজয় ও পরিচালক লোকেশ কানাগরাজের ‘লিও’ ১৯ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। সিনেমাটি একই দিনে ভারতে তামিল, তেলুগু, মালায়লাম, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পাবে।

তবে মুক্তির আগেই বেশ জটিলতায় পড়তে যাচ্ছে ‘লিও’, যা ভক্তদের জন্য একরকম হতাশারই বটে! এখন দেখার অপেক্ষা, জটিলতা কাটিয়ে একই সময়ে দেশব্যাপী সিনেমাটির মুক্তিতে কতটা সফল হন ‘লিও’র নির্মাতারা। দর্শক-অনুরাগীরাও সেই অপেক্ষায় আছে।


‘লিও’ সহ-প্রযোজনা করেছে এসএস ললিত কুমারের সেভেন স্ক্রিন স্টুডিও এবং জগদীশ পালানিসামি। ‘লিও’র সংগীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর। ট্রেলারেই দুর্দান্ত সংগীতের আভাস পেয়েছে দর্শকরা।

লোকেশ কানাগরাজ পরিচালিত ‘লিও’তে বিজয়ের সঙ্গে আরো অভিনয় করেছেন তৃষা কৃষ্ণান, সঞ্জয় দত্ত, অর্জুন, প্রিয়া আনন্দ, গৌতম বাসুদেব মেনন, মনসুর আলী খান, স্যান্ডি ও মাইস্কিন। তৃষা কৃষ্ণানের সঙ্গে ১৫ বছর পর জুটি বেঁধে অভিনয় করলেন বিজয়। এর আগে ‘ঘিলি’ ও ‘থিরুপাচি’র মতো চলচ্চিত্রে জুটি বেঁধে কাজ করেছেন দুজন। তাঁদের সর্বশেষ একসঙ্গে দেখা গেছে ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘কুরুভি’তে।