ওয়ানডেতে অধিনায়ক হলেন স্মিথ

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ ১৫৪ বার পঠিত
ওয়ানডেতে  অধিনায়ক হলেন স্মিথ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে স্টিভ স্মিথকে। নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সকে বিশ্রামে দিয়ে এমন স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্মিথের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন ট্রাভিস হেড।

 


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকবেন জস হ্যাজলউড ও মিচেল স্টার্ক। ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকলেও টেস্ট সিরিজে খেলবেন এই দুই অজি পেসার। বিশ্রামে আছেন অলরাউন্ডার মিচেল মার্শও।

 

১৩ সদস্যের জন্য ঘোষিত এই স্কোয়াডে ডাক পেয়েছেন ফাস্ট বোলার ল্যান্স মরিস। এই সিরিজে অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। ২০২২ সালের পর থেকে দলে না থাকা ঝাই রিচার্ডসনওকেও এবার দলে রেখেছে সিএ। এ ছাড়া সুযোগ পেয়েছেন অ্যারন হার্ডি, ম্যাট শর্ট ও নাথান এলিস।

 

আগামী ২ ফেব্রুয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। বাকি দুটি ম্যাচ খেলবে যথাক্রমে সিডনিতে ও ক্যানবেরায়।

 


অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড- স্টিভ স্মিথ (অধিনায়ক), ট্র্যাভিস হেড (সহ-অধিনায়ক), শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জস ইঙ্গলিস, মারনাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, জায়ে রিচার্ডসন, ম্যাট শর্ট ও অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের জন্য স্কোয়াড- প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মারনাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক।