ছাত্রীকে শ্লীলতাহানির অভিযুক্ত শিক্ষক বরখাস্ত

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৪ ১১:১০ অপরাহ্ণ ৪২৯ বার পঠিত
ছাত্রীকে শ্লীলতাহানির অভিযুক্ত শিক্ষক বরখাস্ত

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে সোনাহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের গনিত বিষয়ের শিক্ষক মঞ্জুরুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যায় বিদ‍্যালয় পরিচালনা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

 

জানা গেছে, কয়েক দিন আগে সোনাহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক মঞ্জুরুল আলমের কাছে প্রাইভেট পড়তে যান ওই বিদ‍্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রী। ওই ছাত্রীকে একা পেয়ে অনৈতিক উদ্দেশে শরীর স্পর্শ ও কুপ্রস্তাব দেয় শিক্ষক মন্জুরুল ইসলাম। পরে তিনি এ ঘটনা কাউকে জানাতে নিষেধ করেন।

 

এরপর ভূক্তভোগী ছাত্রী তার এক বান্ধবীকে ঘটনাটি জানায়। ধীরে ধীরে ঘটনাটি সকল শিক্ষার্থীদের মাঝে পৌঁছে গেলে গতকাল বুধবার দুপুরে বিদ‍্যালয়ের সকল ছাত্র-ছাত্রীরা অভিযুক্ত শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করে। একপর্যায়ে প্রধান শিক্ষকের কক্ষে অভিযুক্ত শিক্ষককে অবরুদ্ধ করে রেখে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা। 

 

পরে ওই শিক্ষককে বিদ‍্যালয় থেকে বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে একটি মিছিল নিয়ে সোনাহাট কলেজ মোড় ও বাজার হয়ে পুনরায় বিদ‍্যালয় মাঠে এসে জড়ো হয়। পরে তারা প্রধান শিক্ষক বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। পরে প্রধান শিক্ষক বিদ‍্যালয় পরিচালনা পরিষদ ও শিক্ষকদের নিয়ে জরুরি সভা ডাকেন। সভায় অভিযোগের সত‍্যতা পাওয়ার অভিযুক্ত গণিত বিষয়ের শিক্ষক মঞ্জুরুল আলমকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

 

বিদ‍্যালয়টির প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগের সত‍্যতা পাওয়ায় অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।