বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চাঁদপুরে বিক্ষোভ: নিরাপদ চাঁদপুরের দাবিতে

প্রকাশকালঃ ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৯ অপরাহ্ণ ৫৭৮ বার পঠিত
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চাঁদপুরে বিক্ষোভ: নিরাপদ চাঁদপুরের দাবিতে

ঢাকা প্রেস
সাতক্ষীরা প্রতিনিধি:-

 

চাঁদপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চাঁদাবাজি, দখলদারি, মিথ্যা মামলা, হুমকি এবং জেলা বিএনপির সভাপতির নানা অনিয়ম ও হয়রানির বিরুদ্ধে সোচ্চার হয়েছে। তারা নিরাপদ চাঁদপুরের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে।
 

গত রোববার (২২ সেপ্টেম্বর), চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে একত্রিত হয়ে ছাত্ররা বিভিন্ন স্লোগান দিয়ে নিরাপদ চাঁদপুরের দাবি জানিয়েছে। এরপর তারা মানববন্ধন করে এবং শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল বের করে। শেষে, চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টাকে একটি স্মারকলিপি প্রদান করেছে।
 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে যে, বৈষম্য বিরোধী আন্দোলন চূড়ান্ত লক্ষ্য অর্জনের দ্বারপ্রান্তে থাকলেও, ফ্যাসিবাদী সরকারের হাতে ছাত্র-জনতার বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছে বাংলাদেশ। চাঁদপুরেও জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের কারণে অশান্তি ও অস্থিরতা বিরাজ করছে। তার মামলা, হামলা, হয়রানি, চাঁদাবাজি এবং অন্যান্য অবৈধ কার্যকলাপের কারণে চাঁদপুরের সামাজিক, রাজনৈতিক এবং ব্যবসায়িক পরিবেশ বিপন্ন হচ্ছে।
 

ছাত্ররা দাবি করেছে যে, এই ঘটনাগুলি দেশের শত শত তরুণের বলিদানের সঙ্গে বিশ্বাসঘাতকতা। তারা চাঁদপুরকে ফ্যাসিবাদীদের কবল থেকে মুক্ত করে নিরাপদ করার জন্য শেখ ফরিদ আহমেদ মানিকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং বৈষম্য বিরোধী ছাত্র-জনতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে।