পাকিস্তানে ফেসবুক, ইউটিউব ও টুইটার অবরুদ্ধ

প্রকাশকালঃ ১০ মে ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ ৯১ বার পঠিত
পাকিস্তানে ফেসবুক, ইউটিউব ও টুইটার অবরুদ্ধ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী দলীয় নেতা ইমরান খানের গ্রেফতারের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তান। এখন দেশটিতে ফেসবুক, ইউটিউব ও টুইটার অবরুদ্ধ করেছে বর্তমান পাকিস্তান সরকার। এআরওয়াই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, পরিস্থিতি সামাল দিতে রাজধানী ইসলামাবাদে ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া লাহোর, করাচি ও বেলুচিস্তানসহ দেশের বিস্তীর্ণ এলাকায় হাই অ্যালার্ট জারি করেছে পাকিস্তান প্রশাসন। এবার সারা দেশে মোবাইল ব্রডব্যান্ড সংযোগ বন্ধ করে দিয়েছে শাহবাজ সরকার।


পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে সারা দেশে মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে পাকিস্তানজুড়ে ফেসবুক, টুইটার ও ইউটিউব সেবা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় টেলিকম কোম্পানির ইন্টারনেট সাপ্লাই রিপোর্টের বরাত দিয়ে আরও জানানো হয়, কিছু এলাকায় ইন্টারনেট সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করা হয়েছে। ফলস্বরূপ, যার ফলে রিয়েল-টাইম নেটওয়ার্ক ডেটায় দেখা যাচ্ছে, পাকিস্তানে সমস্ত মোবাইল এবং ফিক্সড-লাইন ইন্টারনেট সরবরাহে ব্যাঘাত ঘটেছে। ফলে দেশটিতে ফেসবুক, টুইটার ও ইউটিউব সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।