চোখে কাজল লাগাতে যত ভুল

প্রকাশকালঃ ২২ জুন ২০২৩ ০৪:২৪ অপরাহ্ণ ১৯৬ বার পঠিত
চোখে কাজল লাগাতে যত ভুল

নেকেই চোখে কাজল লাগাতে পছন্দ করেন। কাজলে যাদের ভালো লাগা আছে তাদের জন্য কিছু নিয়ম মেনে চলা জরুরি। কারণ পছন্দের এই কাজটি করার সময় অনেকে এমন ভুল করেন যা করলে সৌন্দর্যই নষ্ট হয়ে যায়। তাই আমাদের পরামর্শগুলো অনুসরণ করুন। তাহলে কাজল দিতে গিয়ে বড় ভুল হবে না দেখতেও বাজে লাগবে না। 

চোখের চামড়া টেনে কাজল লাগাতে নেই
অনেকে চোখের চামড়া টেনে চোখে কাজল লাগাতে পছন্দ করেন। এভাবে আপনার দুই চোখের পাতায় কাজল ভালোভাবে লাগানো যায় সত্য। কিন্তু এভাবে কাজল লাগালে চোখের আউটার লাইন ও বাইরের দিকে বলিরেখা পড়তে পারে। 

দিনে মোটা করে কাজল লাগাবেন কি?
মোটা কাজলের রেখা তোলা কঠিন। অনেকে অনুষ্ঠানে মোটা কাজল লাগিয়ে থাকেন। এমনটা করলে বরং আপনার শেষ পর্যন্ত ঝামেলা বাড়তে পারে। তাই ব্যবহারের আগে ভেবে দেখুন বিকল্প কোনো পদ্ধতি দিয়ে আপনাকে সুন্দর দেখানো যায় কিনা। 

ডার্ক সার্কেল ঢাকতে কাজল
স্মোকি আইজ করার সময়েও চোখের উপরের পাতা এবং নীচের পাতার বাইরের দিকে আইশ্যাডোর সঙ্গে কাজলও একটু স্মাজ করে দেওয়া হয়। তবে অনেকে চোখের নিচে ডার্ক সার্কেল ঢাকার জন্য স্মাজের ব্যবহার করেন। মোটা করে কাজল দিয়ে স্মাজ করলে দেখতে ভালো লাগে না। খুব অল্প কজনই এক্ষেত্রে নিজেকে সুন্দর দেখাতে পারেন। 

কাজল পেন্সিলের অযত্ন ঠিক নয়
কাজল পেন্সিল সবার বাড়িতেই আছে। তবে এই উপকরণের প্রতি আমাদের যত্নের চিন্তা একেবারে শূন্যের কোঠায়। অনেকের তো মাথাব্যথাই নেই। কিন্তু এমনটি করবেন না। অনেক সময় পেন্সিল থেকে সংক্রমণ ছড়াতে পারে।