বিশ্বকাপের সূচিতে আর কোনো পরিবর্তন হবে না জানলো বিসিসিআই

প্রকাশকালঃ ২৩ আগu ২০২৩ ১২:২৫ অপরাহ্ণ ১৫৩ বার পঠিত
বিশ্বকাপের সূচিতে আর কোনো পরিবর্তন হবে না জানলো বিসিসিআই

বেশ কিছু পরিবর্তন-পরিবর্ধনের পর ওয়ানডে বিশ্বকাপের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে আইসিসি। তার পরও ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সূচি নিয়ে আপত্তি উঠেছে। এবার নতুন করে একটি ম্যাচ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে হায়দরাবাদ পুলিশ। কিন্তু বিশ্বকাপের সূচিতে আর কোনো পরিবর্তন হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এ তথ্য নিশ্চিত করেছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) প্রশাসক কমিটির সদস্য দুর্গাপ্রসাদ। ওয়ানডে বিশ্বকাপের নতুন সূচি অনুযায়ী, হায়দরাবাদে পর পর দুই দিন খেলা আছে। ৯ অক্টোবর রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডস। পরের দিন অর্থাৎ ১০ অক্টোবর একই মাঠে মুখোমুখি হওয়ার কথা পাকিস্তান ও শ্রীলঙ্কার।


পর পর দুই দিন ম্যাচ নিয়ে আপত্তি জানিয়েছে হায়দরাবাদ পুলিশ। তাদের বক্তব্য, দুটি ম্যাচের মধ্যে কোনো সময় পাওয়া যাবে না। তাই যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করা কঠিন হয়ে যাবে। বিশেষ করে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি নিয়ে তারা ঝুঁকি নিতে নারাজ।


এইচসিএর কর্মকর্তাদের সাথে এক বৈঠকে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হেমাং আমিন জানিয়েছেন, এই মুহূর্তে বিশ্বকাপের সূচি পরিবর্তন সম্ভব নয়। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে দুর্গাপ্রসাদ বলেন, ‘আমরা বিসিসিআইয়ের সাথে আলোচনা করেছি এবং তারা ইঙ্গিত দিয়েছে, এই মুহূর্তে বিশ্বকাপের সূচি পরিবর্তন করা সম্ভব নয়। আমরা অবশ্যই তাদেরকে সহযোগিতা করব। আমাদের শহরের পুলিশ কমিশনারের সাথে কথা বলেছি। তিনি পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি ১২ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আহমেদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচ ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর এগিয়ে আনায় পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটিও এগিয়ে আসে। গুজরাটের নবরাত্রি উৎসবের জন্য ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আপত্তি জানিয়েছিল আহমেদাবাদ পুলিশ। এ ছাড়া কালীপুজোর জন্য ইডেন গার্ডেন্সের পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ ১২ নভেম্বর থেকে এগিয়ে আনা হয়েছে ১১ তারিখে।