বেনজীরকে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে সরকার: ফখরুল

প্রকাশকালঃ ০৫ জুন ২০২৪ ১১:৩৮ পূর্বাহ্ণ ২৩৯ বার পঠিত
বেনজীরকে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে সরকার: ফখরুল

দুর্নীতির অভিযোগ থেকে বাঁচাতেই সাবেক আইজিপি বেনজীর আহমেদকে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে সরকার, এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম নগরীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করে নাগরিক সমাজের সংগঠন চট্টগ্রাম ফোরাম। 

 

মির্জা ফখরুল বলেন, বিএনপি মুক্তিযুদ্ধে শেখ মুজিবসহ কারও অবদানকে খাটো করে দেখাতে চায় না। কিন্তু আওয়ামী লীগ একজন ছাড়া আর কারও অবদান স্বীকার করে না। এসময় সরকারের নেতামন্ত্রীদের দুর্নীতির প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, দেশের রাজনীতি-অর্থনীতি দুঃসময় পার করছে। গণআন্দোলনের মাধ্যমে সরকার পতন ছাড়া কোনো বিকল্প নেই।

 

মির্জা ফখরুল আরও বলেন, জিয়াউর রহমানকে ছোট করে দেখাতে এবং তার নাম মুছে ফেলতে চায় সরকার। কিন্তু ইতিহাস জিয়াকে ধারণ করেছে। তাকে চাইলেই তাকে কি মুছে ফেলা যায়। তিনি বলেন, জিয়া মুক্তবাজার অর্থনীতি চালু করেছিলেন। বাংলাদেশে যা কিছু সুন্দর এবং সম্ভাবনাময় সবকিছুই চালু করেছিলেন জিয়া। কিন্তু আওয়ামী লীগ গণতন্ত্রবিরোধী। তারা বিনা ভোটে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে লুটের-চুরির রাজত্ব তৈরি করেছে।