একুশে আগস্ট’ আর ‘ওয়ান ইলেভেন’ একসূত্রে গাঁথা বললেন যুগ্ম মহাসচিব রিজভী

প্রকাশকালঃ ২২ আগu ২০২৩ ০১:৫৯ অপরাহ্ণ ১৪৪ বার পঠিত
একুশে আগস্ট’ আর ‘ওয়ান ইলেভেন’ একসূত্রে গাঁথা বললেন যুগ্ম মহাসচিব রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ২১ আগস্টের নৃশংস ঘটনাটি কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না। একুশে আগস্ট’ আর ‘ওয়ান ইলেভেন’ একসূত্রে গাঁথা। ২০০৪ সালের ২১ আগস্টের নৃশংস ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জড়িয়ে ক্রমাগত মিথ্যাচার—অপপ্রচার চালিয়ে আসছে সরকার। 

সোমবার (২১ আগস্ট) বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই ২১ আগস্টের ঘটনা ঘটিয়ে তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সরকার। তারেক রহমানকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার এক গভীর ষড়যন্ত্রের হাস্যকর প্রচেষ্টা। 


তিনি বলেন, ‘২১ আগস্টের নিরেট বাস্তবতার প্রামাণ্য আজ তুলে ধরেছেন তারেক রহমান। আজ সকালে ভার্চুয়াল মাধ্যমে দেওয়া ভাষণে তারেক রহমান দেশবাসীর সামনে কিছু গুরুত্বপূর্ণ বিষয়, বিশেষ করে ২০০৪ সালের ২১ আগস্টের নৃশংস ঘটনা প্রসঙ্গে কিছু অতি গুরুত্বপূর্ণ, কিছু জিজ্ঞাসা, ২১ আগস্টের নির্মম ঘটনাটি ঘিরে কিছু প্রশ্ন জনগণের আদালতে উপস্থাপন করেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তদন্ত পুরোপুরি শেষ না হওয়ায় তাড়াহুড়ো করে বিএনপি সরকারের আমলে ২১ আগস্ট হামলা মামলার কোনো চার্জশিট দাখিল করা হয়নি। যেখানে 'জজ মিয়া'কে অভিযুক্ত করে কোনো চার্জশিটই দাখিল করা হয়নি, যেখানে মামলার ১ নম্বর অভিযুক্ত মুফতি হান্নানকে বিএনপি সরকারই গ্রেপ্তার করেছে। সেখানে 'জজ মিয়া'কে ইস্যু বানিয়ে ২১ আগস্ট মামলার তদন্ত সম্পর্কে বিএনপির বিরুদ্ধে জনগণকে বিভ্রান্ত করার পেছনে আওয়ামী লীগের অবশ্যই ভিন্ন কারণ রয়েছে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মাদ শামীম, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।