যাত্রাবাড়ী, কাজলা ও শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ: ৯ দফা দাবিতে ঢাকা উত্তাল

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০৫:১২ অপরাহ্ণ ৭৪৬ বার পঠিত
যাত্রাবাড়ী, কাজলা ও শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ: ৯ দফা দাবিতে ঢাকা উত্তাল

ঢাকা প্রেস নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা কর্মসূচি বাস্তবায়নে শুক্রবার (৩ আগস্ট) ঢাকার যাত্রাবাড়ী, কাজলা ও শনিরআখড়া এলাকা উত্তাল হয়ে ওঠে। শিক্ষার্থীরা ৯ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে।

 

দুপুরে এসেই শিক্ষার্থীরা উল্লেখিত এলাকায় জড়ো হতে শুরু করে। তারা একযোগে ৯ দফা দাবি আদায়ে স্লোগান দেয়। শিক্ষার্থীরা জানায়, তাদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। দেশজুড়ে তাদের সহপাঠী ও সাধারণ মানুষের হত্যাকাণ্ডের বিচার চাই।
 

শিক্ষার্থীরা ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘স্বৈরাচারের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’ সহ বিভিন্ন স্লোগান দিয়ে শহরকে কাঁপিয়ে তোলে।
 

প্রশাসনের বক্তব্য:

যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাসান জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে রেখেছে। তাদের সড়ক ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
 

অন্যান্য এলাকার অবস্থা:

শুধু যাত্রাবাড়ী নয়, আফতাবনগর, রামপুরা, বাড্ডা, সায়েন্সল্যাবসহ রাজধানীর বিভিন্ন সড়কেও শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করে।
 

আন্দোলনের ঘোষণা:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আগেই সারাদেশে শনিবার বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছিল।

 

শিক্ষার্থীদের এই আন্দোলন ঢাকা শহরে ব্যাপক প্রভাব ফেলেছে। তাদের ৯ দফা দাবি এবং হত্যাকাণ্ডের বিচারের দাবি সরকারের জন্য একটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।