বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশকালঃ ২৪ মার্চ ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ ২৮৬ বার পঠিত
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সভা-সমাবেশ নিষিদ্ধ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ শনিবার (২৩ মার্চ) রাতে এক জরুরি বিজ্ঞপ্তি জারি করে বিশ্ববিদ্যালয়ের সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে। বিজ্ঞপ্তিতে এই আদেশের কারণ স্পষ্ট করে বলা হয়নি, তবে বিশ্ববিদ্যালয় সূত্র জানাচ্ছে, শনিবার দুপুরে চারজন চিকিৎসকের উপর শারীরিক নির্যাতনের ঘটনার জের ধরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হলো।এই নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের চারজন চিকিৎসককে শারীরিক নির্যাতন করা হয়।নির্যাতনের শিকার চিকিৎসকরা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের অনুসারী বলে পরিচিত।মিছিল-মিটিংসহ নানা কারণে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতির অবনতি হচ্ছিল।এইসব ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক হাবিবুর রহমান বলেন,মিছিল-মিটিংসহ নানা কারণে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতির অবনতি হচ্ছিল।এছাড়া চারজন চিকিৎসককে শারীরিক নির্যাতন করা হয়েছে।এসবের প্রেক্ষিতে বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।