কুড়িগ্রামে ভূমিসেবা সপ্তাহ: শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে উদযাপন

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ ৬৭০ বার পঠিত
কুড়িগ্রামে ভূমিসেবা সপ্তাহ: শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে উদযাপন

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-



শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে জমকালোভাবে পালিত হয়েছে ভূমিসেবা সপ্তাহ-২০২৪।

শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে একটি শোভাযাত্রা বের হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম ওহিদুন্নবী, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা বীর প্রতীক আব্দুল হাই, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুর বক্ত মিয়া, সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্য্যাপক ড. আনোয়ার হোসেন মন্ডল প্রমুখ।

বক্তারা বলেন, ভূমি ব্যবস্থাপনা ডিজিটালাইজেশনের ফলে জনদুর্ভোগ, হয়রানি ও দুর্নীতি অনেকাংশে হ্রাস পেয়েছে। সরকার আগামীতে আরও স্মার্ট ভূমিসেবা প্রদানের লক্ষ্যে নতুন উদ্যোগ গ্রহণ করেছে।

 

ভূমি সেবা সপ্তাহের আওতায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। সভায় বক্তারা ভূমি ব্যবস্থাপনার উন্নয়নের জন্য সরকারের প্রশংসা করেন। আগামীতে আরও উন্নত ভূমিসেবা প্রদানের জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়।