দুর্নীতি করে আ. লীগের আমলে কেউ পার পাবে না, সে যেই হোক: ওবায়দুল কাদের 

প্রকাশকালঃ ০৯ জুন ২০২৪ ০১:৩৬ অপরাহ্ণ ৬১৯ বার পঠিত
দুর্নীতি করে আ. লীগের আমলে কেউ পার পাবে না, সে যেই হোক: ওবায়দুল কাদের 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আদুর্নীতি করে আ. লীগের আমলে কেউ পার পাবে না, সে যেই হোক: ওবায়দুল কাদের মলে লুটপাটকারীদের কোনো বিচার হয়নি। কিন্তু আওয়ামী লীগের আমলে কেউ দুর্নীতি করে পার পাবে না। সে যেই হোক। রোববার (৯ জুন) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে এক যৌথ সভায় এ কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আমলে যে লুটপাটের রাজত্ব সৃষ্টি হয়েছিল, দেশকে ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল, তা থেকে দেশকে রক্ষা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের আমলে লুটপাট করে কেউ পার পাবে না। নিজের লোকদের শায়েস্তা করার সাহস বিএনপির নেই।

 

মির্জা ফখরুলের প্রশ্নের জবাবে তিনি বলেন, কালো টাকা সাদা করেছেন সাইফুর রহমান, বেগম খালেদা জিয়া। তাহলে তারাও কী দুর্বৃত্ত? বিএনপি আমলে লুটপাটকারীদের বিচার হয়নি। আওয়ামী লীগের আমলে কেউ দুর্নীতি করে পার পাবে না। সে যেই হোক। বিএনপি আগুন সন্ত্রাসের যে সংস্কৃতি চালু করেছে, এর বিরুদ্ধে জনগণের জানমাল রক্ষায় আমাদের অবশ্যই শান্তি সমাবেশ করতে হবে। প্রতিরোধ করতে হবে। রাজপথে প্রস্তুত থাকতে হবে। বিরোধীরাও বসে নেই, তারাও কর্মসূচি দিবে। আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যে কর্মসূচি নেয়া হচ্ছে, তা সফল করার জন্য সকল পর্যায়ের নেতাদের অফিসমুখী হওয়ার আহ্বান জানাচ্ছি। যোগ করেন সেতুমন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কেউ চারজন অপহৃত ইসরাইলিকে উদ্ধার করতে গিয়ে, নারকীয় হত্যাযজ্ঞ চালিয়ে ২১৩ জন বেসামরিক ফিলিস্তিনিকে নারী ও শিশু সহ হত্যার বিষয়টি কেউ বলে নি। এই শিশুদের কি অপরাধ? এই দেশে আমার হত্যার বিচার কি হবে না? যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট এ নিয়ে একটি কথাও বলেনি। আর আরব বিশ্ব মনে হয় তারা ঘুমাচ্ছে।

 

এসময় বাজেটের বিষয়ে কাদের বলেন, এবারের বাজেটটা রাঘব বোয়ালদের লুটপাট বন্ধ করার জন্য করা হয়েছে। যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল জোসেন, মির্জা আজম,সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, জেলা আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।