সাংবাদিক কনক সারোয়ার ও আইনজীবী মহসিন রশিদকে তলব করেছে সর্বোচ্চ আদালত।

প্রকাশকালঃ ০৪ জুলাই ২০২৪ ০১:১২ অপরাহ্ণ ৬২৩ বার পঠিত
সাংবাদিক কনক সারোয়ার ও আইনজীবী মহসিন রশিদকে তলব করেছে সর্বোচ্চ আদালত।

ঢাক প্রেস নিউজ


সাংবাদিক কনক সারোয়ার ও আইনজীবী মহসিন রশিদকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বিচার নিয়ে অবমাননাকর বক্তব্যের জন্য আদালত তলব করেছে

প্রধান বিষয়:

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) বিচার নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার জন্য সাংবাদিক কনক সারোয়ার ও আইনজীবী মহসিন রশিদকে সর্বোচ্চ আদালত তলব করেছে। ২১ জুলাই তাদেরকে আদালতে হাজির হয়ে তাদের বক্তব্যের ব্যাখ্যা দিতে হবে। আইনজীবী মহসিন রশিদ দেশের কোন আদালতে আইনপেশা চালাতে পারবেন না। আদালত অনলাইনে প্রচারিত তাদের টকশোর ভিডিও অপসারণের জন্য বিটিআরসিকে নির্দেশ দিয়েছে।

 

২৬ জুন শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী আইনজীবী মহসিন রশিদ ও কনক সারোয়ারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আবেদন করেন। অভিযোগে বলা হয়, গত ২১ জুন একাত্মরে মানবতাবিরোধী অপরাধের বিচার নিয়ে প্রচারিত টকশোতে তারা আদালত ও বিচারব্যবস্থা নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। একাত্মরে চৌধুরী মুঈনুদ্দীনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। যুক্তরাজ্যের সুপ্রিম কোর্ট সম্প্রতি মুঈনুদ্দীনকে যুক্তরাজ্যের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেলের বিরুদ্ধে মানহানির মামলা করার অনুমতি দিয়েছে। এই রায় নিয়েই আলোচনায় অংশ নিয়েছিলেন মহসিন রশিদ ও কনক সারোয়ার।