সহপাঠী ও সহযোগী হিসেবে সহকারী শিক্ষকে দায়ি করে জবির শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশকালঃ ১৬ মার্চ ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ ৩৪৪ বার পঠিত
সহপাঠী ও সহযোগী হিসেবে সহকারী শিক্ষকে দায়ি করে জবির শিক্ষার্থীর আত্মহত্যা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। ফাইরুজ অবন্তিকা নামে ওই শিক্ষার্থী আত্মহত্যার আগে ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাসে আম্মান সিদ্দিকী নামে তার এক সহপাঠীকে দায়ী করেছেন। আর তার সহযোগী হিসেবে সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে অভিযুক্ত করেছেন।


শুক্রবার রাত ১০টার দিকে কুমিল্লা সদরের বাসায় গলায় ফাঁস নিয়ে তিনি আত্মহত্যা চেষ্টা করেন। তাৎক্ষণিকভাবে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত ক‌মি‌টি গঠনের পাশাপাশি অভিযুক্ত প্রক্টর দ্বীন ইসলামকে সাম‌য়িক বহিষ্কার ও আম্মান সিদ্দিকীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আত্মহত্যা করেছেন। তার মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। অবন্তিকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ছিলেন।


নাটোরে আদালত চত্বরে তরুণকে কুপিয়ে জখম, আটক পাঁচনাটোরে আদালত চত্বরে তরুণকে কুপিয়ে জখম, আটক পাঁচ তিনি মৃত্যুর আগে দেয়া তার ফেসবুক পোস্টে লেখেন, ‘আমি যদি কখনো সুইসাইড করে মারা যাই, তবে আমার মৃত্যুর জন্য একমাত্র দায়ী থাকবে আমার ক্লাসমেট আম্মান সিদ্দিকী আর তার সহকারী হিসেবে তাকে সাপোর্টকারী জগন্নাথের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম।’