রমজানে অফিসের সময়সূচি: আলোকিত কর্মঘণ্টার এক ঝলক

প্রকাশকালঃ ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০২ অপরাহ্ণ ৭৬৪ বার পঠিত
রমজানে অফিসের সময়সূচি: আলোকিত কর্মঘণ্টার এক ঝলক

আসন্ন পবিত্র রমজান মাসের আলোয় আলোকিত কর্মঘণ্টার নতুন সময়সূচি ঘোষণা করেছে সরকার। নতুন সময়সূচি অনুযায়ী, অফিস শুরু হবে সকাল ৯টায় সূর্যের সোনালী আলোর সাথে এবং শেষ হবে বিকেল সাড়ে ৩টায়, যখন দিনের আলো ক্রমশ ম্লান হতে থাকে। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট, জোহরের নামাজের পবিত্র আহ্বানে কর্মঘণ্টা থেমে যাবে, মনোযোগ একাগ্র হবে আল্লাহর প্রতি।

 

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য রমজান মাসের এই সময়সূচি নির্ধারণ করা হয়। প্রধানমন্ত্রীর কর্মপ্রাণ নেতৃত্বে রমজানের পবিত্রতা রক্ষা করে কর্মঘণ্টাকে আলোকিত করার সরকারের এই পদক্ষেপ সকলের প্রশংসা ও সমর্থন পেয়েছে।

 

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি আরও জানান, রমজান মাসের চাঁদ দেখা সাপেক্ষে এ বছর রোজা শুরু হতে পারে ১২ বা ১৩ মার্চ।

 

রমজান মাসের আধ্যাত্মিক পরিবেশে কর্মঘণ্টাকে আলোকিত করার এই নতুন সময়সূচি সকল কর্মীর জন্যই আশীর্বাদ বয়ে আনবে বলে আশা করা যায়। এই সময়সূচি কর্মীদের রোজার নিয়ম পালন ও আধ্যাত্মিক সাধনায় সহায়তা করবে।

 

এই সময়সূচি কার্যকর করার জন্য সকল প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি নির্দেশ জারি করেছে সরকার। আশা করা যায়, সকল প্রতিষ্ঠান এই সময়সূচি কঠোরভাবে মেনে চলবে।