রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০২:৫৩ অপরাহ্ণ ৬৩৩ বার পঠিত
রামপুরায় অটোরিকশাচালকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

                                                                                                        সংগৃহীত ছবি



ব্যাটারিচালিত রিকশা চালানোর দাবিতে রাজধানীর রামপুরায় সড়ক অবরোধ করে রেখেছে অটোরিকশাচালকরা। এতে তীব্র যানজট দেখা দিয়েছে।
 


ঢাকা প্রেসঃ
রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে দ্বিতীয় দিনের মতো অটোরিকশা চালানোর দাবিতে রাস্তায় নেমেছেন চালকরা, সড়ক অবরোধের ফলে তীব্র যানজট সৃষ্টি হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, গত ১৫ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

 

সোমবার (২০ মে) সকাল পৌনে ১০টার দিকে রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে আন্দোলনকারীরা। দ্বিতীয় দিনের মতো অটোরিকশা চালানোর দাবিতে রাস্তায় নামেন চালকরা। এখন পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রেখেছে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, রোববার রাজধানীর মিরপুর-১০ ও কালশীতে দিনভর সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে অটোরিকশাচালকরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়াও হয়।

গত ১৫ মে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছিলেন, ঢাকায় কোনো ব্যাটারিচালিত রিকশা চালানো যাবে না। এ বিষয়ে শুধু নিষেধাজ্ঞা আরোপ নয়, এগুলো চলতে যাতে না পারে, তা নিশ্চিত করতে হবে।

 

এই ঘটনায় অনেকেই হতাশা প্রকাশ করেছেন। যানজটের কারণে তাদের বিভিন্ন কাজে ব্যাঘাত ঘটেছে। অনেকেই বলছেন, সরকারের উচিত দ্রুত সমাধান বের করা।

 

আশা করা হচ্ছে, পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারবে। সরকারকেও দীর্ঘমেয়াদী সমাধান বের করতে হবে।