লাল কার্ড দেখলেন ভিনিসিয়ুস, হারল রিয়াল

প্রকাশকালঃ ২২ মে ২০২৩ ০৫:৪১ অপরাহ্ণ ৭৪ বার পঠিত
লাল কার্ড দেখলেন ভিনিসিয়ুস, হারল রিয়াল

স্প্যানিশ লা লিগায় গত রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে এই ম্যাচে রিয়াল হেরে গেছে ১-০ গোলে। ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন রিয়ালের ব্রাজিলীয় তারকা ভিনিসিয়ুর জুনিয়র।

ম্যাচের ৩৩তম মিনিটে লোপেজের গোলে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ।

লিড নিয়ে বিরতিতে যায় ভ্যালেন্সিয়া। ৮৩ মিনিটে গোল শোধ দিতে পারত রিয়াল। কিন্তু ক্লুইভার্ট গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। স্বাগতিক ভ্যালেন্সিয়া দর্শকরা অবশ্য ঠিকমতো খেলতেই দিচ্ছিল না ভিনিসিয়ুস জুনিয়রকে।


ব্রাজিলীয় ফরোয়ার্ডকে লক্ষ্য করে একের এক বর্ণবাদী গালি দিচ্ছিল তারা। বেশ কিছু বর্ণবাদী দর্শককে চিনেও ফেলেন ভিনি। আঙুল নির্দেশ করে তাদের প্রতি ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। এ জন্য ম্যাচ কিছুক্ষণ বন্ধও থাকে।

খেলা বন্ধ থাকার সময় রেফারি রিকার্দো দি বুরগোস দর্শকদের হুমকি দেন, আর কেউ বর্ণবাদী মন্তব্য করলে ম্যাচ স্থগিত করা হবে। বর্ণবাদী আক্রমণে অতিষ্ঠ ভিনিসিয়ুসও খেলা চালিয়ে যেতে চাননি। রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কথায় খেলা চালিয়ে যান ভিনি।


ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ভ্যালেন্সিয়ার হুগো ডুরোর সঙ্গে ঝামেলা বেধে যায় ভিনির। ডুরো আঘাত করেন ভিনিকে এবং ভিনিও তার সঙ্গে তর্ক শুরু করেন।

বিষয়টি নিয়ে প্রথমে ভিনিকে হলুদ কার্ড দেখান রেফারি। পরে ভিডিও প্রযুক্তির সাহায্য নিয়ে তাকে লাল কার্ড দেখানো হয়। তবে ডুরোকে কোনো কার্ডই দেখাননি রেফারি।

হারের ফলে লা লিগার পয়েন্ট তালিকায় তিন নম্বরেই রইল রিয়াল। ৩৫ ম্যাচে তাদের সংগ্রহ ৭১ পয়েন্ট। সমান ম্যাচে ৭২ পয়েন্ট অ্যাতলেতিকো মাদ্রিদের। ৩৫ মাচে ৮৫ পয়েন্ট নিয়ে এরই মধ্যে শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা।