বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

প্রকাশকালঃ ০২ আগu ২০২৪ ০৩:২৮ অপরাহ্ণ ৪৫০ বার পঠিত
বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ঢাকা প্রেস নিউজ



বৃষ্টিসিক্ত শহরে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা আফতাবনগর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেতৃত্ব দেওয়া এই মিছিলে রামপুরা ব্রিজ পার করে ব্র্যাক বিশ্ববিদ্যালয় পর্যন্ত বৃষ্টিতে ভিজে ভিজে হেঁটে যান।

 

কোটা আন্দোলন ও গ্রেফতারের প্রতিবাদে সোচ্চার মিছিল শেষে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে এক সমাবেশে শিক্ষার্থীরা কোটা আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতা ও গ্রেফতারের বিচার দাবি করে। তারা গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তির জন্য স্লোগান দেন।
 

সারা দেশে বিস্তৃত কর্মসূচি এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, শুক্রবার জুমার নামাজের পর সারা দেশের মসজিদ, মন্দির, গির্জা সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা সহকারে ছাত্র-জনতার গণমিছিল অনুষ্ঠিত হবে। সকল স্তরের নাগরিকদের এই কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানানো হয়।
 

‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ কর্মসূচি সফল গতকাল বৃহস্পতিবার দেশব্যাপী ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ শীর্ষক কর্মসূচির মাধ্যমে আন্দোলন আরও জোরদার হয়। ঢাকাসহ অন্তত ১৬টি জেলা ও মহানগরে গণসংগীত, পথনাটক, দেয়াললিখন, স্মৃতিচারণা ও বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি পালিত হয়। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক ও আইনজীবীরাও এতে অংশ নেন।
 

বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা কোটা আন্দোলন ও গ্রেফতারের বিরুদ্ধে সোচ্চার হয়ে বিক্ষোভ মিছিল করেছে। সারা দেশে বিস্তৃত কর্মসূচির মাধ্যমে আন্দোলন আরও জোরদার হচ্ছে।