ধোনি মাঠে নামতেই ‘বিশেষ অ্যালার্ট’

প্রকাশকালঃ ২১ এপ্রিল ২০২৪ ০৪:১৩ অপরাহ্ণ ১৫৯ বার পঠিত
ধোনি মাঠে নামতেই ‘বিশেষ অ্যালার্ট’

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জনপ্রিয়তা এখনও অটুট। চলমান আইপিএলে লখনৌ সুপার জায়ান্টস এবং চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচে ধোনির জনপ্রিয়তা ছিল চোখে পড়ার মতো। চেন্নাই ম্যাচ হেরে গেলেও ব্যাট হাতে উপস্থিত দর্শকদের মন জয় করে নিয়েছেন ধোনি।

শুক্রবার যখন ধোনি ব্যাট করতে নামেন, তখন পুরো স্টেডিয়াম ধোনি-ধোনি স্লোগানে মুখরিত হয়ে ওঠে। ভারতের সাবেক এই অধিনায়ক যখন লখনৌর মাঠে ব্যাট করতে আসেন তখন কুইন্টন ডি ককের স্ত্রীর স্মার্টওয়াচে একটি সতর্কতা এসেছিল। নিজের ইনস্টাগ্রামে সেই অ্যালার্ট তুলে ধরেন ডি ককের স্ত্রী।

প্রোটিয়া ক্রিকেটারের স্ত্রীর স্মার্টওয়াচে আসা ওই সতর্কতা অনুযায়ী, ধোনি ব্যাটিংয়ের সময় শব্দ ৯৫ ডেসিবেলে পৌঁছেছিল, যা বেশ বিপজ্জনক। এই আওয়াজ এতটাই তীব্র যে একটানা ১০ মিনিট তা স্থায়ী হলে একজন মানুষ বধির হয়ে যেতে পারে।


ওই ম্যাচে ধোনি ৯ বলে ২৮ রান করেছিলেন। শুধু দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের স্ত্রী নন, ধোনির তুমুল জনপ্রিয়তায় বিস্মিত ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানও। তিনি বলেন, ‘শুধু এই মৌসুমেই নয়। প্রতি মৌসুমেই ধোনি ব্যাট করতে নামার সময় গ্যালারির দিকে তাকালে মনে হয় হলুদ সমুদ্রের মাঝে রয়েছি। এটা একটা অসাধারণ দৃশ্য। ভারতে ধোনি জাতীয় নায়কের সম্মান পায়।’