ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় মুরাদনগরের দশ হাজার বন্যার্ত মানুষকে তিন বেলা রান্না করা খাবার দিচ্ছেন কায়কোবাদের পরিবার

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ০৪:৩০ অপরাহ্ণ ১০০৮ বার পঠিত
ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় মুরাদনগরের দশ হাজার বন্যার্ত মানুষকে তিন বেলা রান্না করা খাবার দিচ্ছেন কায়কোবাদের পরিবার

ঢাকা প্রেস
আবুল কালাম আজাদ ভূইয়া,কুমিল্লা প্রতিনিধিঃ


পাহাড়ি ঢল ও ভারি বৃষ্টিতে কুমিল্লার গোমতী নদীর লাল বালি পানিতে কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রায় ২০টি গ্রাম। বেরিবাধ এলাকার বাড়ি-ঘর ডুবে যাওয়ায় ১৫ টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয় বানবাসি মানুষ। এখন পানি কমতে শুরু করায় লোকজন আবার বাড়ি-ঘরে ফিরতে শুরু করেছে। তবে ভয়াবহ এক সাপ্তাহ জুড়ে বানভাসি মানুষদের মাঝে কাজ করেছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, কুমিল্লা-৩ মুরাদনগর আসনের পাঁচবারের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রিয় বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ ও তার পরিবার। 


 



আশ্রয় কেন্দ্রে খোঁজ নিয়ে জানা যায়, কায়কোবাদ ও তাঁর পরিবার ১০ হাজার বন্যা কবলিত পরিবারের মাঝে তিনবেলা রান্না করা খাবার বিতরনসহ বাঁধ নির্মাণ, চিকিৎসাসেবা, উদ্ধার তৎপরতা, হেল্প ডেস্ক চালুকরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন মুরাদনগর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তাঁরা তীব্র পানি শ্রুতে উপেক্ষা করে পাশে দাঁড়ান বানবাসি অসহায় মানুষের।

মুরাদনগর উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা মজিবুল হক বলেন, কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ ও তার পরিবারে ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় মুরাদনগর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের সদস্যরা তিনবেলা রান্না করা খাবারসহ বিভিন্ন প্রকার ত্রাণ ও চিকিৎসা সেবা দুর্গত এলাকাসহ আশ্রয় কেন্দ্র গুলোতে গত এক সাপ্তাহে দশ হাজার মানুষকে সেবা দিয়েছে। মাইকিং ও পানিবন্দী মানুষদের উদ্ধারের পাশাপাশি প্রতিটি পরিবাররদের মাঝে বিভিন্ন প্রকার রান্না করা খাবার, খাবার পানি, শুকনো খাবার ও শিশু খাদ্য বিতরণ করা হয়েছে এবং বিএনপির সকল সদস্যরা দিন-রাত বন্যার্তদের জন্য কাজ করছেন।