ইসলামী ব্যাংক গোলাগুলি: অর্থ উপদেষ্টার কঠোর হুঁশিয়ারি

প্রকাশকালঃ ১১ আগu ২০২৪ ০১:৫৪ অপরাহ্ণ ৫০৮ বার পঠিত
ইসলামী ব্যাংক গোলাগুলি: অর্থ উপদেষ্টার কঠোর হুঁশিয়ারি

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশের অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ ইসলামী ব্যাংকে সংঘটিত গোলাগুলির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

 

রোববার (১১ আগস্ট), সাংবাদিকদের এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, "ইসলামী ব্যাংকে ঘটে যাওয়া এই ঘটনা আমাদের সকলকেই হতবাক করেছে। যারা এই ঘটনায় জড়িত, তাদের বিচারের আওতায় আনা হবে।"
 

রোববার, ঢাকার মতিঝিলের দিলকুশায় অবস্থিত ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে এই গোলাগুলির ঘটনা ঘটে। ব্যাংকের কর্মচারীদের একটি দল তাদের দাবি আদায়ে আন্দোলনরত অবস্থায় হঠাৎ করেই দুর্বৃত্তরা তাদের ওপর গুলি চালায়। এই ঘটনায় পাঁচজন ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।
 

বাংলাদেশ ব্যাংক:

অর্থ উপদেষ্টা বাংলাদেশ ব্যাংককে বর্তমানে দেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, ব্যাংকের গভর্নর নিয়োগ প্রক্রিয়া চলছে এবং শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, তিনি জোর দিয়ে বলেছেন যে ব্যাংকের সকল কার্যক্রম স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে পরিচালিত হবে।
 

অন্যান্য বিষয়:

  • অর্থ উপদেষ্টা সকল কর্মকর্তাকে তাদের দায়িত্ব পালন করতে এবং দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন।
  • এনবিআর চেয়ারম্যানের পদে নিয়োগের বিষয়েও তিনি কোনো সুনির্দিষ্ট তথ্য দেননি।

 

ইসলামী ব্যাংকে সংঘটিত গোলাগুলির ঘটনা বাংলাদেশের আর্থিক খাতে একটি বড় ধাক্কা। সরকার এই ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন এবং ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি দোষীদের বিচারের আওতায় আনার জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা করা যায়।