লিটন-সৌম্যরা দল ঘোষণার দিনও করেছেন কঠোর অনুশীলন

প্রকাশকালঃ ১৫ মে ২০২৪ ১০:৫৮ পূর্বাহ্ণ ৩৪৫ বার পঠিত
লিটন-সৌম্যরা দল ঘোষণার দিনও করেছেন কঠোর অনুশীলন

১৪ মে ২০২৪ (বুধবার) টি-২০ বিশ্বকাপ দল ঘোষণার দিন মিরপুরে দীর্ঘসময় ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব আল হাসান, লিটন দাস ও সৌম্য সরকার। কোচ নাজমূল আবেদীন ফাহিমের সঙ্গে বিশেষ সেশন করেন সাকিব। আর সৌম্য টিপস নিয়েছেন খালেদ মাহমুদ সুজনের কাছ থেকে। 
নেট বোলারের বিপরীতে ব্যাটিং করেছেন লিটন। ছিলেন এবাদতও। ধীরে ধীরে ইনজুরি থেকে সেরে উঠছেন টাইগার পেসার এবাদত।
এদিকে যখন মিরপুরে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা, তখন মনোযোগের পুরোটাই ব্যাটিং অনুশীলনে দিয়েছেন লিটন দাস। চলতি বছর খেলা ৬ টি-টোয়েন্টিতে ১৩.১৬ গড়ে একশর নিচে স্ট্রাইকরেটে মাত্র ৭৯ রান এসেছে লিটনের ব্যাট থেকে। যার কারণে অনুশীলনে দীর্ঘ সময়ে ব্যাটিং করেই কাটিয়েছেন তিনি।
সাকিব আল হাসানের ব্যাটে ফিফটি নেই বহুদিন ধরে, জিম্বাবুয়ে সিরিজটাও ভালো যায়নি । তাইতো নাজমূল আবেদীন ফাহিমের ক্লাসে বিশেষ মনযোগ দিয়েছেন তিনি। 

সাকিবও কোন পেশাদার বোলার নয় অনুশীলন করেছেন থ্রোয়ারের বিপরীতেই। মাঝে শ্যাডো করে বুঝতে চাইলেন নিজের ভুলত্রুটি। অনুশীলন করে মাঠ ছাড়লেন একই সঙ্গে।
এদিকে লিটনের অনুশীলন যখন শেষদিকে তখন ২২ গজে সৌম্যের প্রবেশ। তার কোচের ভূমিকায় খালেদ মাহমুদ সুজন। থ্রোয়ারের পাশাপাশি সৌম্য অবশ্য ব্যাট করেছেন নেট বোলারের বিপরীতেও ।

সবমিলিয়ে বিশ্বকাপের আগে অনুশীলনের শেষের দিকে নিজেদের ঝালিয়ে নেয়া এই তিন ব্যাটসম্যানের। যাদের ওপর বিশাল দায়িত্ব থাকবে টাইগারদের স্কোরবোর্ডকে এগিয়ে নেয়ার