কুড়িগ্রামের ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড: কোটি টাকার ক্ষতি

প্রকাশকালঃ ১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৬:০৯ অপরাহ্ণ ৫১৬ বার পঠিত
কুড়িগ্রামের ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড: কোটি টাকার ক্ষতি

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-



কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অবস্থিত মেসার্স সাহা ফিলিং স্টেশনে বৃহস্পতিবার ভোররাতে ভয়াবহ আগুন লাগে। এই ঘটনায় সাড়ে ১৫ হাজার লিটার জ্বালানি তেল পুড়ে যাওয়ার পাশাপাশি দুটি ট্যাংক লরি সম্পূর্ণ ভস্মীভূত হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এই অগ্নিকাণ্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ভোর সাড়ে ৫টার দিকে ফিলিং স্টেশনের একটি ট্যাংক লরি থেকে অন্যটিতে তেল ভরার সময় বৈদ্যুতিক শর্ট সার্কিটের সূত্রপাতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
 

ফিলিং স্টেশনের ব্যবস্থাপক আসর উদ্দিন জানান, এই ঘটনায় তাদের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। তিনি বলেন, "আমরা একটি বৈদ্যুতিক যন্ত্রের সাহায্যে ট্যাংক লরি থেকে তেল আনলোড করি। আজ ভোরে যখন আমরা তেল ভরার কাজ করছিলাম, তখন হঠাৎ করেই যন্ত্রটিতে শর্ট সার্কিট হয় এবং আগুন লেগে যায়।"
 

নাগেশ্বরী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বরত মোফাজ্জল হোসেন বলেন, "আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েছি। তবে আগুনের তীব্রতা এত বেশি ছিল যে, আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লেগেছে।" তিনি আরও বলেন, "ক্ষয়ক্ষতির পরিমাণ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত করে নিরূপণ করবে।"
 

এই ঘটনায় স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে। তারা জানান, এই ধরনের ঘটনা এলাকায় প্রথম নয়। এর আগেও একাধিকবার ফিলিং স্টেশনে আগুন লাগার ঘটনা ঘটেছে। তারা দাবি করেন, এ ধরনের ঘটনা প্রতিরোধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিত।