সেলিব্রেটি ক্রিকেট লিগ ফাইনালের আগে স্থগিত

প্রকাশকালঃ ১৮ অক্টোবর ২০২৩ ০২:১৮ অপরাহ্ণ ২১১ বার পঠিত
সেলিব্রেটি ক্রিকেট লিগ ফাইনালের আগে স্থগিত

দ্দেশ্য ছিল বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দেওয়া। কিন্তু এই উৎসাহ দিতে গিয়ে তারকারা নিজেরাই নিরুৎসাহিত হয়ে পরছেন ক্রিকেট খেলা নিয়ে। বলছি সেলিব্রেটি ক্রিকেট লিগ-এর কথা। মারামারি-হাতাহাতির কারণে প্রথম দফায় স্থগিত হয়ে গিয়েছিল এই লিগ। গতকাল পূণরায় শুরু এই লিগের বাকি খেলা।

কথা ছিল একদিনের মধ্যে ফাইনালসহ সব খেলা শেষ করবে। কিন্তু শেষ আর হলো না। সেমিফাইনাল জিতে ফাইনালে উঠেছে নির্মাতা দীপঙ্কর দীপন ও সালাউদ্দিন লাভলুর দল। কিন্তু ফাইনালের আগেই আবারও স্থগিত হয়ে গেল শোবিজ তারকাদের নিয়ে আয়োজিত সেলিব্রেটি ক্রিকেট লিগ। নাহ! এবার আর মারামারি নয়, নিয়মবহির্ভুত দুই খেলোয়ারের অন্তর্ভুক্তির জেরে স্থগিত হলো এই লিগ।

সেলিব্রেটি ক্রিকেট লিগের নিয়মানুসারে করপোরেট লিগ খেলেছেন এমন কেউ খেলতে পারেবে না এই লিগ। সালাহউদ্দিন লাভলুর দলের হয়ে রাব্বী এবং দীপঙ্কর দীপনের দলের হয়ে অন্তু নামের দুই অভিনেতা মাঠে নামেন। যারা এর আগে করপোরেট লিগ খেলেছিলেন। বিপক্ষ দল তা মেনে নেওয়ায় স্থগিতের সিদ্ধান্ত।


লিগ আয়োজক কমিটির সদস্য মাসুদুর রহমান বলেন, আগে থেকেই বলা ছিল- যারা কর্পোরেট লিগে খেলেছে তারা এই লিগে খেলতে পারবে না। এখানে কেউ ২০১৪ সালে, আবার কেউ ১০১৬ সালে কর্পোরেট লিগ খেলেছে। আমরা সেটা জানতাম না। ঝামেলা দেখা দেয় সেমিফাইনালের আগে। কে, কত সালে কোথায় খেলেছে সেসব নথি হাজির করেছে দলগুলো। দুই দলের অভিযোগের কারণে খেলা বন্ধ রয়েছে। আমরা আয়োজক হিসেবে চেষ্টা করেছি শেষ পর্যন্ত খেলানোর। কিন্তু আপাতত সেটা হচ্ছে না। এর মধ্যে আমাদের কিছু ব্যর্থতা আছে। আমরা সেটা মেনে নিচ্ছি। পরে কোনো একসময় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে সাময়িকভাবে স্থগিত রাখা হয় সেলেব্রিটি ক্রিকেট লিগ। মঙ্গলবার (১৭ অক্টোবর) সব সমস্যা কাটিয়ে সেলিব্রিটি ক্রিকেট লীগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

উল্লেখ্য, মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হয় সেলিব্রিটি ক্রিকেট লিগ (সিসিএল) ২০২৩। এতে মোট আটটি দলে লড়ছেন বিনোদন অঙ্গনের তারকা ও কলাকুশলীরা। প্রতি দলে নারী-পুরুষ তারকারা অংশ নিয়েছেন। এসব দলের নেতৃত্বে ছিলেন গিয়াসউদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, দীপঙ্কর দীপন, সকাল আহমেদ, মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী।