বিএনপি পক্ষপাতমূলক তত্ত্বাবধায়ক সরকার চায়: সেতুমন্ত্রী

প্রকাশকালঃ ০৭ মে ২০২৩ ০৫:০৭ অপরাহ্ণ ৭২ বার পঠিত
বিএনপি পক্ষপাতমূলক তত্ত্বাবধায়ক সরকার চায়: সেতুমন্ত্রী

ওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি পক্ষপাতমূলক তত্ত্বাবধায়ক সরকার চায়। যারা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে। এ ধরনের তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ চায় না।

আজ রবিবার (৭ মে) রাজধানীর বনানীতে সেতু ভবনে সেতু কর্তৃপক্ষের বোর্ড সভা শেষে তিনি এসব কথা বলেন। এসময় ওবায়দুল কাদের বলেন, দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমাদের যে সরকার রয়েছে, তারা তখন রুটিন ওয়ার্ক করবে, তবে মেজর ডিসিশন নিতে পারবে না। নির্বাচনে সংশ্লিষ্ট  মন্ত্রণালয়-দপ্তর নির্বাচন কমিশনের অধীনে থাকবে।


তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের স্বাধীনতার জন্যে আইন করে স্বাধীন ও নিরপেক্ষ সংস্থা করতে আইন পাস করেছে শেখ হাসিনা সরকার। শেখ হাসিনা সরকারের আমলে নির্বাচন কমিশন অনেক স্বাধীন।


ধীরে ধীরে নির্বাচন কমিশন ত্রুটিমুক্ত হবে মন্তব্য করে তিনি বলেন, স্বাধীন নির্বাচন কমিশন গঠনের এই প্রক্রিয়া অনেক গণতান্ত্রিক। সময়ের সঙ্গে সঙ্গে তা আরো পারফেক্ট (শুদ্ধ) হবে, ত্রুটিমুক্ত হবে।

২০০৭ সালে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গ্রেপ্তার প্রসঙ্গে কাদের বলেন, ওয়ান ইলেভেন সরকার তখনকার বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। তিনি যেন না আসতে পারেন (বিদেশ থেকে), পল্টন থানায় মামলা দিয়ে আসার পথে বিঘ্ন সৃষ্টি করে। মামলা দিয়েও হুলিয়া জারি করা হয়। নেত্রীকে আটকানোর জন্য এবং তিনি যেন না আসেন, সেজন্য এটা করা হয়েছিল। বিমানের টিকিট বিক্রির ব্যাপারে বলে দেওয়া হয়েছিল বাংলাদেশগামী বিমানের টিকিট যেন না দেওয়া হয়। সাহসিকতার জন্যে তিনি ফিরে এসেছিলেন। তিনি পিছু হটেননি।