শেখ হাসিনা সর্বদা কাজ করে যাচ্ছেন মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে

প্রকাশকালঃ ২১ মার্চ ২০২৩ ০১:০৫ অপরাহ্ণ ৪১৯ বার পঠিত
শেখ হাসিনা সর্বদা কাজ করে যাচ্ছেন মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই চিকিৎসা সেবাকে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্যসেবা সম্প্রসারণের যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছিলেন। একইভাবে জাতির পিতা বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সর্বদা কাজ করে যাচ্ছেন। 

সোমবার (২০ মার্চ) শরীয়তপুর সদর হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির ১৪তম সভায় সভাপতিত্বকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গ্রামপর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারাদেশে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করেছে।

কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীকে ফ্রি স্বাস্থ্য, পরিবার কল্যাণ ও পুষ্টি সেবা প্রদান করা হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতাল থেকে মোবাইল ফোন ও অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসা সেবা চালু করেছে। ফলে দেশের আপামর জনগণের প্রয়োজনীয় মানসম্মত স্বাস্থ্যসেবা প্রাপ্তি সহজতর হয়েছে।

ইকবাল হোসেন অপু বলেন, দেশের স্বাস্থ্য খাত এখন অনেক এগিয়েছে। গ্রামীণ জনপদে এই সেবা বিস্তৃত হয়েছে। এর ফলে মানুষের সময় ও অর্থের সাশ্রয় হচ্ছে। এসময় শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল আকন, জেলা আওয়ামী লীগ সদস্য এড. আলমগীর মুন্সী প্রমুখ উপস্থিত ছিলেন।