নারায়ণগঞ্জের গাজী টায়ার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশকালঃ ২৬ আগu ২০২৪ ০২:১৫ অপরাহ্ণ ৫০১ বার পঠিত
নারায়ণগঞ্জের গাজী টায়ার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

ঢাকা প্রেস
নারায়ণগঞ্জ প্রতিনিধি:-



নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত গাজী টায়ার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে কারখানাটিতে আগুন লাগার সঙ্গে সঙ্গে বিস্ফোরণের শব্দ শোনা যায়। ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালালেও দীর্ঘ ১২ ঘণ্টা পরও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

 

লুটপাটের পর আগুন: স্থানীয় সূত্রে জানা যায়, গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তারের পর থেকে কারখানাটিতে লুটপাটের ঘটনা ঘটে আসছিল। আগুন লাগার সময়ও অনেকে কারখানায় ঢুকে লুটপাট চালাতে গিয়ে আটকা পড়েন। স্থানীয়দের অভিযোগ, লুটপাটের পরই কারখানায় আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।
 

উদ্ধার কাজে জটিলতা: কারখানার ভেতরে টায়ার উৎপাদনের দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং উদ্ধার কাজে জটিলতা সৃষ্টি করে। ভবনের অবকাঠামোর দুর্বলতাও উদ্ধার কাজে বাধা হয়ে দাঁড়িয়েছে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসলে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার সঠিক কারণ জানা যাবে।
 

জনমনে আতঙ্ক: এই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আটকা পড়া লোকদের নিরাপত্তা নিয়ে পরিবারের সদস্যরা আতঙ্কিত।