নিরাপদ নয় বিএনপির কাছে দেশ: তথ্যমন্ত্রী

প্রকাশকালঃ ১৮ জুন ২০২৩ ০৫:৩৮ অপরাহ্ণ ২৩০ বার পঠিত
নিরাপদ নয় বিএনপির কাছে দেশ: তথ্যমন্ত্রী

থ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যাদের হাতে বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য নিরাপদ নয়, তাদের হাতে কখনো দেশ নিরাপদ হতে পারে না।  তথ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ রোববার সকালে চট্টগ্রাম নগরের জামালখান মোড়ে বিএনপির কর্মীদের হামলায় বঙ্গবন্ধুর ম্যুরাল ও ইতিহাস-ঐতিহ্যের দেয়ালচিত্র ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামের জামালখানে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনায় ইতিমধ্যে মামলা হয়েছে। ঘটনায় যারা জড়িত ছিল, মামলার পরিপ্রেক্ষিতে তাদের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে যারা তাদের নেতা, যারা তরুণদের এ ধরনের নৈরাজ্য শিক্ষা দিচ্ছে এবং এগুলোর নেতৃত্ব দিচ্ছে, তারা দায় এড়াতে পারে না। তাদেরও অবশ্যই আইনের আওতায় আনা প্রয়োজন।


হাছান মাহমুদ বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে, আমাদের ইতিহাস–ঐতিহ্যের ছবি ভাঙে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে, তারা তো দেশটাই ভেঙে দেবে। তাদের হাতে তো কখনো দেশ নিরাপদ হতে পারে না। এরাই আবার দেশ পরিচালনার স্বপ্ন দেখে।’

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ বলেন, জামায়ত তাদের সহোদর। তারাই তো বলে একই বৃন্তে দুটি ফুল—বিএনপি আর জামায়াত। এই তারুণ্যের সমাবেশেও ছদ্মাবরণে জামায়াত–শিবির ছিল। তবে মূল দায়টা বিএনপি নেতাদের।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিনুল ইসলাম ও জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ উপস্থিত ছিলেন।