বাংলাদেশ পুলিশে ব্যাপক বদলি: ১৬ ডিআইজিকে নতুন দায়িত্ব

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০১:৫৪ অপরাহ্ণ ৪৮৫ বার পঠিত
বাংলাদেশ পুলিশে ব্যাপক বদলি: ১৬ ডিআইজিকে নতুন দায়িত্ব

ঢাকা প্রেস নিউজ


রাষ্ট্রপতির আদেশক্রমে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে ব্যাপক বদলি করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের (পুলিশ-১ শাখা) উপসচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

 

কোন কোন কর্মকর্তাকে কোথায় বদলি করা হয়েছে?

  • এন্টি টেরোরিজম ইউনিট: বিশেষ শাখার ডিআইজি এ জেড এম নাফিউল ইসলাম, পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. নিশারুল আরিফ, এসবির ডিআইজি মো. মনিরুল ইসলাম এবং হাইওয়ে পুলিশের ডিআইজি মো. জামিল হাসানকে এন্টি টেরোরিজম ইউনিটে বদলি করা হয়েছে।
  • নৌ পুলিশ: র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (ডিআইজি) ইমতিয়াজ আহমেদ, এসবির ডিআইজি মো. আব্দুল কুদ্দুছ আমিন ও শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজকে নৌ পুলিশে বদলি করা হয়েছে।
  • অন্যান্য: এসবির আমেনা বেগমকে ডিআইজি হাইওয়ে, এসবির ডিআইজি মো. মনির হোসেনকে শিল্পাঞ্চল পুলিশে, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়াকে হাইওয়ে পুলিশে, এসবির মো. মনিরুজ্জামানকে রাজশাহী বিপিএ সারদায়, মেট্রোরেলের ডিআইজি মো. মাহবুবুর রহমানকে এন্টি টেরোরিজম ইউনিটে, সিআইডির ডিআইজি শ্যামল কুমার নাথকে এপিবিএন সদর দপ্তর ঢাকায় সংযুক্ত, ডিএমপির অতিরিক্ত কমিশনার এস এম মোস্তাক আহমেদ খানকে এপিবিএন সদর দপ্তর ঢাকায় সংযুক্ত এবং পিবিআই ডিআইজি মিরাজ উদ্দিন আহম্মেদকে রেলওয়ে পুলিশ ঢাকার ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।