জাতীয় মৎস্য পদক পেলো চাঁদপুর জেলা টাস্কফোর্স

প্রকাশকালঃ ২৬ জুলাই ২০২৩ ১১:২৯ পূর্বাহ্ণ ১৬৪ বার পঠিত
জাতীয় মৎস্য পদক পেলো চাঁদপুর জেলা টাস্কফোর্স

জাতীয় মৎস্য পদক লাভ করেছে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত চাঁদপুর জেলা টাস্কফোর্স। গতকাল মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানী ঢাকায় জাতীয় মৎস্য সপ্তাহে এই বিশেষ সম্মাননা প্রদান করা হয়। 

এসময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর হাত থেকে পদক গ্রহণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান। পদক গ্রহণ কালে তার সঙ্গে ছিলেন, নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লে. মাশহাদ উদ্দিন নাহিয়ান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা।


ইলিশের বাড়ি খ্যাত চাঁদপুরের পদ্মা ও মেঘনায় জাটকা ও মা ইলিশ সংরক্ষণে জেলা প্রশাসকের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ নিয়ে দায়িত্ব পালন করছে। এতে বিগত বছর থেকে শুরু করে এবং তার আগেও এই কমিটির সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এতে দেশে ইলিশ উৎপাদনে ইতিবাচক দায়িত্ব পালন করছেন কমে সদস্যরা। ফলে এবারের জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাঁদপুর বিশেষভাবে জাতীয় মৎস্য পদক লাভ করে।

এদিকে, পদক হাতে নেওয়ার পর চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, পদ্মা ও মেঘনা ছাড়াও চাঁদপুরে মৎস্য সম্পদ রক্ষায় সংশ্লিষ্ট কমিটির সদস্যরা আরো জোরালোভাবে কাজ করবে। এই পদক শুধু কমিটির সদস্যই নয়, গোটা চাঁদপুরবাসীর জন্য একটি গৌরবজনক অর্জনও বটে। এই জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।