বাংলাদেশ রেলওয়েতে ১৫তম গ্রেডে বুকিং সহকারী (গ্রেড-২) পদে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ১২:১০ অপরাহ্ণ ৬৭১ বার পঠিত
বাংলাদেশ রেলওয়েতে ১৫তম গ্রেডে বুকিং সহকারী (গ্রেড-২) পদে নিয়োগ বিজ্ঞপ্তি

১৫তম গ্রেডে বুকিং সহকারী গ্রেড-২ পদে নিয়োগের জন্য ২৪৮ জন প্রার্থীকে নির্বাচিত করেছে বাংলাদেশ রেলওয়ে। এসব প্রার্থীকে ২৪ জুন ২০২৪ তারিখে চাকরিতে যোগ দিতে হবে। রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। চাকরিতে যোগ দেওয়ার পর প্রথম দুই বছর শিক্ষানবিশকাল হিসেবে ধরা হবে।


এই সময়ে কোনো কারণ দর্শানো ছাড়াই প্রার্থীকে চাকরিচ্যুতি করা যাবে অথবা শিক্ষানবিশকাল বৃদ্ধি করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, চাকরিতে যোগ দেওয়ার সময় প্রার্থীকে বিভাগীয় চিকিৎসা কর্মকর্তার কার্যালয়, বাংলাদেশ রেলওয়ে, ঢাকা/রাজশাহী/সিআরবি, চট্টগ্রাম অথবা সিভিল সার্জনের কাছে স্বাস্থ্য সনদ দাখিল করতে হবে। কোনো প্রার্থী স্বাস্থ্য পরীক্ষায় অনুপযুক্ত বিবেচিত হলে কোনো কারণ দর্শানো ছাড়াই নিয়োগপত্র বাতিল হিসেবে গণ্য করা হবে।

 

প্রার্থীর চারিত্রিক ও পূর্বকার্যকলাপ সম্পর্কে পুলিশ ভেরিফিকেশন না পাওয়া পর্যন্ত এ নিয়োগ সাময়িক বলে বিবেচিত হবে। কোনো প্রার্থী পুলিশ ভেরিফিকেশনে অনুপযুক্ত বিবেচিত হলে কোনো কারণ দর্শানো ছাড়াই এ নিয়োগপত্র বাতিল হিসেবে গণ্য করা হবে। চাকরিতে যোগ দেওয়র সময় প্রার্থীদের মূল প্রবেশপত্রের ফটোকপি, আবেদন কপি, প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, নাগরিকত্ব সনদের ফটোকপি, শিক্ষাগত সনদের ফটোকপি, রঙিন ছবি পাসপোর্ট সাইজ দুই কপি এবং কোটা সনদের ফটোকপির এক সেট সত্যায়িত করে জমা দিতে হবে।