বিদায়ী সরকারের জুলুমের শিকার সকল: জামায়াত আমির

প্রকাশকালঃ ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৩:২৮ অপরাহ্ণ ৩৯৪ বার পঠিত
বিদায়ী সরকারের জুলুমের শিকার সকল: জামায়াত আমির

ঢাকা প্রেস
সিরাজগঞ্জ প্রতিনিধি:-


 

সিরাজগঞ্জে আয়োজিত জামায়াতের রুকন সম্মেলনে দলের আমির ডা. শফিকুর রহমান বৈষম্যবিরোধী আন্দোলনের জেরে দেশ ছেড়ে পালানো সরকারকে জুলুমী আখ্যা দিয়েছেন। তিনি বলেন, "এই বিদায়ী সরকারের হাত থেকে দেশের কেউ রক্ষা পায়নি। তারা সবচেয়ে বেশি অন্যায় করেছে জামায়াতে ইসলামীর সঙ্গে। আমাদের দলের শীর্ষ নেতাদের অন্যায়ভাবে হত্যা করেছে।"
 

শনিবার (২১ সেপ্টেম্বর) দারুল ইসলাম একাডেমিক মাঠে অনুষ্ঠিত সম্মেলনে তিনি আরও বলেন, "জালিম সরকারের নানা অন্যায় অত্যাচারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে আমাদের দলের অনেক সাথীকে তারা হত্যা করেছে। অবশেষে তারা বৈষম্যবিরোধী আন্দোলনে দেশ ছেড়ে পালিয়ে গেছে। এমন রাজনীতি তারা করেছে দেশে তাদের জায়গা হলো না। অথচ বিগত দিনে আমাদের ওপর কত জুলুম নির্যাতন হলো। আমরা কিন্তু পালাইনি। এটা আমাদের দেশ। আমরা এখানেই থাকবো।"
 

প্রতিশোধ নয়, আইনের শাসন:

ডা. শফিকুর রহমান জানান, জামায়াত প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করে না। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, "কারও ওপর প্রতিশোধ নেবেন না। তবে অপরাধীদের আইনের আওতায় আনতে হবে। আমাদের দেশে সংখ্যাগুরু বা সংখ্যালঘু ইস্যু হচ্ছে সমাজকে শোষণ করার অন্যতম হাতিয়ার। তাই কোনোভাবেই সম্প্রীতি নষ্ট করা চলবে না। সাদাকে সাদা আর কালোকে কালো বলতে হবে। আর কোনো ষড়যন্ত্রই সফল হতে দেওয়া যাবে না।"
 

সাংবাদিকদের উদ্দেশ্যে:

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, "দেশের কোনো সাংবাদিক স্বাধীন ছিল না। এখন আপনারা স্বাধীন। আপনারা বিবেক দিয়ে কাজ করবেন। আমরা ঘোষণা দিয়েছি কোনো প্রতিশোধ নেবো না। এটা যুগ যুগ প্রতিহিংসা ছড়ায়। আমরা এ রাজনীতি করি না। আমরা আইনি প্রক্রিয়ায় সব মোকাবিলার কথা বলেছি।"