ব্যারিস্টার সুমন হত্যা ষড়যন্ত্র: রহস্য উন্মোচনের পথে এখনও অনেক বাধা

প্রকাশকালঃ ০৩ জুলাই ২০২৪ ১২:৩৯ অপরাহ্ণ ৬১০ বার পঠিত
ব্যারিস্টার সুমন হত্যা ষড়যন্ত্র: রহস্য উন্মোচনের পথে এখনও অনেক বাধা

ঢাকা প্রেস নিউজ


হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সুমনকে হত্যার ষড়যন্ত্রের বিষয়টি ফাঁস হয়েছে চার দিন আগে। কিন্তু এখনও রহস্যের জট খুলতে পারেনি পুলিশ। এর ফলে নারী নিরাপত্তাহীনতায় ভুগছেন সংসদ সদস্য।

 

ব্যারিস্টার সুমন গত শনিবার (২৯ জুন) রাজধানীর শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। গত ২৮ জুন রাতে অজ্ঞাত এক ব্যক্তি হোয়াটসঅ্যাপে চুনারুঘাট থানার ওসির কাছে ব্যারিস্টার সুমনের ফোন নম্বর চান। ওসি ব্যারিস্টার সুমনের নিরাপত্তার কথা বিবেচনা করে ফোন নম্বর দেননি। পরে অজ্ঞাত ব্যক্তি খুদে বার্তায় জানান, ব্যারিস্টার সুমনের শত্রুরা তাকে ক্ষতি করতে পারে। ওসি পরের দিন ব্যারিস্টার সুমনকে বিষয়টি জানান। অজ্ঞাত ব্যক্তির সাথে কথা বলে ব্যারিস্টার সুমন জানতে পারেন, কন্ট্রাক্টকিলাররা তাকে হত্যার ষড়যন্ত্র করেছে। হবিগঞ্জ জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তর যৌথভাবে তদন্ত করছে।
 

ব্যারিস্টার সুমনের বক্তব্য:

তিনি দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। সংসদে দুর্নীতিবাজদের নিয়ে কথা বলেছেন, এমনকি প্রধানমন্ত্রী ও স্পিকারের সামনেও। কারা তার কাজের উপর ক্ষুব্ধ তা তার পক্ষে চিহ্নিত করা কঠিন। আইনি প্রক্রিয়া হিসেবে তিনি জিডি করেছেন। এখন পুলিশের দায়িত্ব রহস্য উন্মোচন করা।
 

পুলিশের বক্তব্য:

তদন্ত চলছে। অজ্ঞাত ব্যক্তির পরিচয় শনাক্তে কাজ করা হচ্ছে। ষড়যন্ত্রের পেছনের মূল উদ্দেশ্য ও জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে।
 

উল্লেখ্য: ব্যারিস্টার সুমন এর আগেও অনেকবার হুমকির মুখে পড়েছেন। দেশে সংসদ সদস্যদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।