চট্টগ্রামে ভোরে আগুনে দুটি দোকান পুড়ে ছাই

প্রকাশকালঃ ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৩:০৪ অপরাহ্ণ ৩৬৩ বার পঠিত
চট্টগ্রামে ভোরে আগুনে দুটি দোকান পুড়ে ছাই

ঢাকা প্রেস
ষ্টাফ রিপোর্টার (চট্টগ্রাম):-

 

চট্টগ্রামের বাকলিয়া থানার বগার বিল এলাকায় বুধবার ভোর ৫টার দিকে একটি ভাঙারির দোকানে সিগারেটের আগুন থেকে বিস্ফোরণ ঘটে এবং আগুন দ্রুত আশপাশের দোকানগুলিতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের মতে, এই ঘটনায় মূলত দুটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।
 

স্থানীয় সূত্রে জানা যায়, আগুনের তীব্রতা এতটাই ছিল যে, কিছু লোক দাবি করেছেন পাঁচটি দোকান পুড়ে গেছে। তবে ফায়ার সার্ভিসের প্রাথমিক তদন্তে দুটি দোকানের ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
 

চন্দনপুরা ফায়ার স্টেশনের ডিউটি অফিসার মোহাম্মদ সাইফ জানান, আগুনে একটি স্টিলের মালামালের দোকান ও একটি ভাঙারির দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় দুইজন ব্যবসায়ীর প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ফায়ার ফাইটাররা প্রায় ১৫ লাখ টাকার মালামাল উদ্ধার করে। 

প্রাথমিক তদন্তে জানা গেছে, ভাঙারির দোকানে কোনো একজনের অসাবধানতাবশত সিগারেটের টুকরো ফেলে দেওয়ায় আগুনের সূত্রপাত হয়েছিল।
 

আগুনে দুটি দোকান সম্পূর্ণ পুড়ে যাওয়ায় দুই ব্যবসায়ী ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
 

ফায়ার সার্ভিসের দ্রুত উদ্যোগের ফলে আগুন আশপাশের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়তে বাধা দেওয়া সম্ভব হয়েছে। ফায়ার ফাইটাররা প্রায় ১৫ লাখ টাকার মালামাল উদ্ধার করেছেন।
 

এই ঘটনা থেকে আমাদের সকলকে সাবধান থাকতে শিখিয়েছে। অতিরিক্ত সিগারেট খাওয়া এবং অসাবধানতা আগুনের মতো বড় ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে।

আশা করা যায়, প্রশাসন এই ধরনের ঘটনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।