২৯ বছর পর কানের প্রতিযোগিতা বিভাগে ভারতীয় সিনেমা অল উই ইমাজিন এজ লাইট

প্রকাশকালঃ ১৯ মে ২০২৪ ০৪:৩৭ অপরাহ্ণ ৭৯৯ বার পঠিত
২৯ বছর পর কানের প্রতিযোগিতা বিভাগে ভারতীয় সিনেমা অল উই ইমাজিন এজ লাইট

২৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ঠাঁই করে নেয়া ভারতীয় সিনেমা, 'অল উই ইমাজিন এজ লাইট'- এর গল্প তৈরি হয়েছে মুম্বাইয়ের তিন নারীর গল্পে। নির্মাতা পায়েল কাপাডিয়া তিন নারীর আলাদা আলাদা গল্প বলেছেন ছবিটিতে। একাত্তরকে জানিয়েছেন, ছবিটির অন্যতম অভিনেত্রী, লাপাত্তা লেডিস খ্যাত, ছায়া কদম। কান চলচ্চিত্র উৎসবে দুই বিভাগে ছায়া কদম অভিনীত দুইটি ছবি রয়েছে।  

 

অভিনেত্রী ছায়া কদম বলেন, ২০২৪ সাল আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। এই বছর কানে আমার দুইটি ছবি এসেছে। একটি অল উই ইমাজিন এজ লাইট। এটি কম্পিটিশন বিভাগে। তিনি আরও বলেন, বলার অপেক্ষা রাখে না, আমি খুব খুশী। কারণ, ২৯ বছর পর ভারতের কোনো ছবি কানে প্রতিযোগিতা বিভাগে জায়গা পেলো। অন্যটি ডিরেক্টরস ফোর্টনাইট বিভাগে। সিস্টার মিড নাইট।

 

হাতে প্লাস্টার নিয়ে রেড কার্পেটে ঐশ্বরিয়াহাতে প্লাস্টার নিয়ে রেড কার্পেটে ঐশ্বরিয়া
কান থেকে বাংলাদেশকে নাসিরুদ্দিন শাহ’র ভালোবাসাকান থেকে বাংলাদেশকে নাসিরুদ্দিন শাহ’র ভালোবাসা পায়েল কাপাডিয়া একজন মেধাবী নির্মাতা। তিনি ২০২১ সালে কানে গোল্ডেন আই এওয়ার্ড পেয়েছিলেন। 

 

মূলত মুম্বাইয়ের কাহিনি নিয়ে নির্মিত হয়েছে অল উই ইমাজিন এজ লাইটে। দুই নার্স, বলা যায় তিন নারীর গল্প। কিন্তু সে গল্পগুলো আলাদা। কেউ বলছে এটা দুই নার্সের গল্প, কেউ বলছে তিন নারীর গল্প, কেউ বলবে মুম্বাইয়ের গল্প, আবার কেউ বলবে এটা আমার গল্প। সত্যি বলতে, ছবিটি যে দেখবে, তারই মনে হবে এটা তার গল্প!