মায়ের স্বপ্ন পূরণ করলেন: সৌরসেনী মৈত্র

প্রকাশকালঃ ২১ মে ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ ৯৯ বার পঠিত
মায়ের স্বপ্ন পূরণ করলেন: সৌরসেনী মৈত্র

ডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন সৌরসেনী মৈত্র। কিন্তু এখন অভিনেত্রী হিসেবেই জনপ্রিয় এই বাঙালি কন্যা। ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’-এর দ্বিতীয় মৌসুমে তাঁর অভিনয় প্রশংসা কুড়িয়েছে। 

জি-ফাইভে মুক্তি পাওয়া এই সিরিজে মেহেরুন্নিসা চরিত্রে অভিনয় করেছেন এই টালিউড নায়িকা। 


সম্প্রতি নবভারত টাইমসকে এক সাক্ষাৎকারে সৌরসেনী ক্যারিয়ারে তাঁর মায়ের ভূমিকা নিয়ে কথা বলেছেন।

তিনি বলেছেন, ‘আজ আমি যা কিছু হয়েছি, তা আমার মায়ের কারণে। আসলে আমার মা নিজে অভিনেত্রী হতে চেয়েছিলেন। আমি আমার মায়ের দেখা স্বপ্ন সাকার করছিমাত্র। তাঁর সময়ে কোনো কিছু সহজ ছিল না। 

আর তাই তিনি তাঁর স্বপ্ন পূরণ করতে পারেননি। আমার জীবনে তিনি একটা স্তম্ভের মতো। জীবনে সব ঋণ শোধ করা যায়। কিন্তু মা–বাবার ঋণ শোধ করা যায় না। আমার জীবনে রোল মডেল আমার মা-ই।’


সিরিজটিতে আরও অভিনয় করেছেন নাসিরুদ্দিন শাহ। তাঁর সঙ্গে অভিনয় করা যেকোনো অভিনেতার স্বপ্ন। এ প্রসঙ্গে সৌরসেনী বলেছেন, ‘নাসিরুদ্দিন শাহ অভিনয়ের এক প্রতিষ্ঠান। 

আমি সৌভাগ্যবতী যে তাঁর সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা যখন এই শোর শুট করা শুরু করেছিলাম, তখন তিনি ছিলেন না। শেষের দিকে আমরা তাঁর সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলাম। আমরা বেশির ভাগ সময় তাঁর মেকআপ রুমে সময় কাটাতাম। তাঁর কাছ থেকে অনেক কিছু শেখার সুযোগ আমরা পেয়েছি। আর আমি তা ভাষায় বর্ণনা করতে পারব না। তিনি যতটা ভালো অভিনেতা, তার চেয়ে বেশি ভালো মানুষ।’