১৫ বছরের জন্য চুক্তি করতে চান স্কালোনি

প্রকাশকালঃ ১৬ জুলাই ২০২৪ ১০:৩৮ পূর্বাহ্ণ ৩৬৭ বার পঠিত
১৫ বছরের জন্য চুক্তি করতে চান স্কালোনি

কোচ লিওনেল স্কালোনি জাদুর কাঠি হাতে আর্জেন্টিনার দীর্ঘ শিরোপা খড়া কাটিয়ে সাফল্যে ভরে দিয়েছেন দলকে। কলম্বিায়কে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। ম্যাচ শেষে জানিয়েছেন আরও ১৫ বছর আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করতে চান তিনি।

গত বছরের নভেম্বরে ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ জয়ের পর হঠাৎ আর্জেন্টিনার কোচের পদ ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন স্কালোনি। জানা যায়, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়েছে। এমনকি ২০২৪ কোপার ড্র অনুষ্ঠানেও স্কালোনি থাকবেন না বলে শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত অবশ্য ড্র-তে হাজির হয়েছিলেন তিনি।

স্কালোনির সঙ্গে আরও দুই বছরের চুক্তি রয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। ম্যাচ শেষে আর্জেন্টিনার কোচ বলেন, আর্জেন্টিনার সঙ্গে আমার আরও দুই বছরের চুক্তি রয়েছে। আমি প্রেসিডেন্টকে বলবো এই চুক্তি আরও ১৫ বছরের জন্য বৃদ্ধি করতে। সে রাজি হলে আমি তাকেই সাক্ষর করবো।

আর্জেন্টিনাকে দুটি কোপা আমেরিকা, একটি বিশ্বকাপ এবং একটি ফিনালিসিমার ট্রফি জিতিয়েছেন স্কালোনি। এমন সাফল্যমন্ডিত কোচের সঙ্গে নিজেদর চুক্তি বাড়াতে চাইবে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও।  

টানা দ্বিতীয় কোপা আমেরিকার শিরোপা জয়ের পর এবার সামনে আরও ভালো কিছুর জন্য মুখিয়ে আছেন স্কালোনি। সামনে লা ফিনালিসিমায় খেলবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ হবে স্পেন। সেই শিরোপাও ঘরে তুলতে মুখিয়ে আছেন স্কালোনি।