এশিয়া কাপের দলে যোগ হয়েছেন নতুন মুখ তানজিম হাসান সাকিব

প্রকাশকালঃ ২২ আগu ২০২৩ ০৫:৩৮ অপরাহ্ণ ১৫৩ বার পঠিত
এশিয়া কাপের দলে যোগ হয়েছেন নতুন মুখ তানজিম হাসান সাকিব

শেষ হয়ে গেছে এবাদত হোসেনের এশিয়া কাপ। হাঁটুর চোটে এই পেসার ছিটকে গেলে তার জায়গায় কে যুক্ত হচ্ছেন, সেটি ছিল জানার অপেক্ষায়। অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবাদতের বদলির নাম ঘোষণা করেছে। এশিয়া কাপের দলে যোগ হয়েছেন নতুন মুখ তানজিম হাসান সাকিব।

গত ১২ আগস্ট এশিয়া কাপের দল ঘোষণা করেছিল নির্বাচক কমিটি। সেই দলে স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন তানজিম সাকিব। এবাদতের চোটে এবার মূল দলের দরজা খুলে গেল এই পেসারের। ৩৭ লিস্ট ‘এ’ ম্যাচে তার ৫৭ উইকেট। সম্প্রতি ইমার্জিং এশিয়া কাপের তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে নজর কাড়েন তানজিম সাকিব।

এদিকে এশিয়া কাপ শুরুর আগেই সব শেষ হয়ে গেল এবাদতের। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর চোটে পড়েছিলেন। আশা ছিল, এশিয়া কাপের আগেই সেরে উঠবেন। তবে সেটি হয়নি।


এবাদতের চোট নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ইনজুরির পর ছয় সপ্তাহ পুনর্বাসনে ছিলেন এবাদত। এই সময়ে অনেক এমআরআই করানো হয়েছে তার। রিপোর্ট বলছে, তার অবস্থা এখনও উদ্বেগজনক এবং আরও চিকিৎসা দরকার। তিনি এশিয়া কাপ খেলতে পারবেন না।’

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট। ক্যান্ডিতে সেদিন শ্রীলঙ্কার মুখোমুখি হবে লাল-সবুজ জার্সিধারীরা। পরের ম্যাচ ৩ সেপ্টেম্বর লাহোরে, প্রতিপক্ষ আফগানিস্তান।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শামীম হোসেন, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, তানজিম হাসান সাকিব।