সরকারের কাছে চার কোটি টাকা চাওয়ার পরিকল্পনা করেছে বাফুফে

প্রকাশকালঃ ১৮ জুন ২০২৩ ০২:২৮ অপরাহ্ণ ১৫৪ বার পঠিত
সরকারের কাছে চার কোটি টাকা চাওয়ার পরিকল্পনা করেছে বাফুফে

রকারের কাছে দেওয়া বাফুফের ৪২৭ কোটি টাকার প্রকল্প প্রস্তাব ভেস্তে গেছে বেশ আগে। তাই নতুন পথে হাঁটছে বাফুফে। বছরের সব আয়োজনের খরচ সরকারের কাছে চাইবে সংস্থাটি। এ বছর আরো ১৪টি আন্তর্জাতিক ফুটবল আসরে অংশ নেওয়ার জন্য সরকারের কাছে চার কোটি টাকা চাওয়ার পরিকল্পনা করেছে বাফুফে।

এই মৌসুম শেষ হতে বাকি আছে মাত্র ছয় মাস। এই সময়কালে সিনিয়র ও জুনিয়র পর্যায়ে সব আসরে অংশ নেওয়ার সম্ভাব্য বাজেট নিয়ে গতকাল আলোচনা হয়েছে বাফুফের জরুরি সভায়। সভা শেষে বাফুফে মিডিয়া কমিটির চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেছেন, ‘পুরো বিষয়টি জানিয়ে ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দেব। আমাদের চার কোটি টাকার ঘাটতি বাজেটের কথা বলে তাদের কাছ থেকে সহযোগিতা চাইব।


মন্ত্রণালয় কী বলে দেখি। এর পাশাপাশি আমরা স্পন্সরদের কাছ থেকেও অর্থ সংগ্রহের চেষ্টা করব। আশা করি মন্ত্রণালয় ইতিবাচক সাড়া দেবে।’ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্পর্ক আগের মতো উষ্ণ নয়।


কয়েক মাস আগে মেয়ে ফুটবলারদের মিয়ানমারে খেলতে পাঠানো নিয়ে বাফুফের নাটকে ক্ষুব্ধ ক্রীড়া প্রতিমন্ত্রী। অলিম্পিক বাছাইয়ে নারীদল পাঠাতে না পারার দায় সরকারের ওপর চাপানোর চেষ্টা করেছিল বাফুফে। এখন আবার সামনের ছয় মাসের পরিকল্পনা নিয়ে তারা মন্ত্রণালয়ের দ্বারস্থ। অনেক আগে চূড়ান্ত হওয়া এসব টুর্নামেন্টের বিষয়ে সরকারকে এত বিলম্বে জানানোর কারণ ব্যাখ্যায় জাকির হোসেন আরো বলেন, ‘আমরা সম্ভাব্য বাজেট তৈরি করার পর মন্ত্রণালয়ের কাছে যাচ্ছি। দেখি তারা কী বলে।

’ বাফুফের বাজেট অনুযায়ী ১৪টি আসরের ব্যয় সাত কোটি টাকা। এর মধ্যে তিন কোটি টাকার সংকুলান হবে ফিফা-এএফসির তহবিল থেকে।