চাঁদপুর পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কার্যক্রম

প্রকাশকালঃ ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৬ অপরাহ্ণ ৪৫২ বার পঠিত
চাঁদপুর পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কার্যক্রম

ঢাকা প্রেস
স্টাফ রিপোর্টার (চাঁদপুর):-

 

চাঁদপুরের ডেঙ্গু দমনে সচেতনতার ঝড়

‘আতঙ্ক নয় সচেতনতা, ডেঙ্গু নয় সুস্থতা’ এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর পৌরসভা একটি মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম শুরু করেছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে পৌরসভা প্রাঙ্গণে একটি র‌্যালি ও আলোচনা সভা দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

 

চাঁদপুর পৌরসভার প্রশাসক একরামুল সিদ্দিক জানিয়েছেন, ডেঙ্গু রোধে তারা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে নিয়মিত ওষুধ ছিটানো, রাস্তাঘাট, ড্রেন, ডোবা-নালা পরিষ্কার করা এবং ঝোপ-ঝাড় কাটা। এছাড়াও, মশার উপদ্রব বেশি এমন স্থানগুলোতে মশা নিধনের জন্য স্প্রে করা হচ্ছে।

 

পৌরসভার প্রধান নির্বাহী আবুল কালাম ভূঁইয়া সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা এই কার্যক্রমে অংশগ্রহণ করেছেন। চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্ন শাখার পরিদর্শক মো. শাহজাহান খান জানিয়েছেন, পৌরসভার কাছে ১২টি ফগার মেশিন ও ১৫টি স্প্রে লার্ভা মেশিন রয়েছে। প্রতিদিন ৪০ জন শ্রমিক পরিচ্ছন্নতার কাজে নিযুক্ত রয়েছেন।

 

ডেঙ্গু প্রতিরোধে সবার সহযোগিতা অত্যন্ত জরুরি। নিজের আশপাশ পরিষ্কার রাখা, পানির স্টোরেজ ট্যাঙ্ক পরিষ্কার করা এবং মশার কামড় থেকে নিজেকে রক্ষা করা সবার দায়িত্ব।

 

চাঁদপুর পৌরসভা ডেঙ্গু প্রতিরোধে বিস্তৃত পরিকল্পনা নিয়ে কাজ করছে। তবে এই লড়াইয়ে জনগণের সহযোগিতা ছাড়া সফলতা আসবে না। সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পৌরসভার কর্মকর্তারা।
 

চাঁদপুর পৌরসভা ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। জনগণের সচেতনতা ও সহযোগিতা এই লড়াইয়ে জয়লাভ নিশ্চিত করবে।